যশোরে পুলিশ হেফাজতে নির্যাতনে নারীর মৃত্যুর অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৬:০১ পিএম, ০২ জুন ২০২৪

যশোরের অভয়নগরে পুলিশ হেফাজতে আফরোজা বেগম (৪০) নামের এক নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে।

রোববার (২ জুন) বেলা সাড়ে ১১টার দিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

আফরোজা বেগম অভয়নগর উপজেলার নওয়াপাড়া গ্রামের জলিল মোল্লার স্ত্রী।

মৃত আফরোজা বেগমের ছেলে মুন্না মোল্লা জানান, স্থানীয় একটি মহলের ইন্ধনে অভয়নগর থানার উপ-পরিদর্শক (এসআই) শিলন ও শামসু শনিবার (১ জুন) রাত ১২টার দিকে তাদের বাড়িতে আসেন। পরে নিজেদের কাছে থাকা ইয়াবা দিয়ে তার মাকে গ্রেফতার দেখান। এসময় ওই দুই পুলিশ কর্মকর্তাসহ আরও কয়েকজন তার মাকে ফ্যানের সঙ্গে ঝুলিয়ে মারধর করেন। পরে রাত ১টার দিকে থানায় নিয়ে যান।

তিনি আরও জানান, রোববার (২ জুন) সকালে থানায় গিয়ে দেখেন তার মা খুব অসুস্থ। এসময় পুলিশকে অনুরোধ করে তার মাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা কয়েকটি টেস্ট দিলেও পুলিশ সেগুলো করতে না দিয়ে ফের থানায় নিয়ে যায়। এতে ফের অসুস্থ হয়ে পড়লে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তার মায়ের মৃত্যু হয়।

মুন্না অভিযোগ করে বলেন, ঘরে থাকা ইজিবাইক বিক্রির এক লাখ ৮০ হাজার টাকা লুট করেছে পুলিশ। আরও দুই লাখ টাকা ঘুসের দাবিতে তার মাকে নির্যাতন করে হত্যা করা হয়েছে।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. আব্দুস সামাদ বলেন, ওই নারীকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। ময়নাতদন্ত ছাড়া তার মৃত্যুর কারণ বলা সম্ভব নয়।

এ বিষয়ে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অভয়নগর সার্কেল) জাহিদুল ইসলাম বলেন, মাদকসহ ওই নারীকে আটক করা হয়। পরে হৃদরোগে অসুস্থ হয়ে তিনি মারা যান।

মিলন রহমান/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।