দেড়বছর ধরে নিখোঁজ ছেলে, সন্ধানে রাস্তায় রাস্তায় ঘুরছেন মা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ৩১ মে ২০২৪

ফরিদপুরের সালথা উপজেলার যদুনন্দী ইউনিয়নের যদুনন্দী গ্রামের অসুস্থ দিনমজুর মান্নান মোল্যা। তার ছেলে শাহাদাত মোল্যা (২৫) প্রায় দেড়বছর ধরে নিখোঁজ। ভ্যানচালক ছেলের সন্ধানে রাস্তায় রাস্তায় ঘুরছেন মা সালেহা বেগম।

শুক্রবার (৩১ মে) দুপুরে সালথা সদরে সালেহা বেগমের সঙ্গে দেখা হয় এ প্রতিবেদকের। ছেলের ছবি আর একটি নিখোঁজ জিডির কপি ব্যাগে নিয়ে ঘুরছিলেন তিনি। এসময় নিখোঁজ ছেলের সন্ধান ও তার পরিবারের করুণ পরিস্থিতি তুলে ধরেন।

সালেহা বেগম জানান, প্রায় এক যুগ ধরে নানা রোগে আক্রান্ত হয়ে বিনা চিকিৎসায় নিজ ঘরে শয্যাশায়ী দিনমজুর মান্নান মোল্যা। স্বামী অসুস্থ হওয়ার পর পাঁচ সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করতে থাকেন সালেহা বেগম। এ অবস্থায় ভ্যান চালিয়ে সংসারের হাল ধরেন ছেলে শাহাদাত মোল্যা। ভ্যান চালিয়ে তিন বোনের বিয়েও দিয়েছেন। প্রায় আট বছর আগে ছিনতাইকারীরা শাহাদাতকে পিটিয়ে রক্তাক্ত করে ভ্যানটি ছিনিয়ে নিয়ে যায়। এতে নিজের উপার্জনের একমাত্র অবলম্বন ভ্যানটি হারিয়ে অনেকটা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন তিনি।

দেড়বছর আগে বাড়ি থেকে বের হয়ে যান শাহাদাত মোল্যা। তবে এরপর আর বাড়ি ফেরেননি। এরপর থেকে অসুস্থ স্বামীকে ঘরে রেখে সন্তানকে বিভিন্ন স্থানে খুঁজে ফিরছেন মা সালেমা বেগম। তবে এখন পর্যন্ত কোথাও ছেলের সন্ধান না পেয়ে ক্লান্ত হয়ে পড়েছেন তিনি।

দেড়বছর ধরে নিখোঁজ ছেলে, সন্ধানে রাস্তায় রাস্তায় ঘুরছেন মা

ছালেহা বেগম বলেন, ‘আমাদের কোনো জমিজমা নেই। এক যুগ ধরে স্বামী রোগী হয়ে ঘরে পড়ে আছে। কাজ-কাম কিছুই করতে পারে না। আমার তিনটি মেয়ে ও দুই ছেলে। বড় ছেলে বিয়ে করে আলাদা সংসার পেতেছে। আমাদের কোনো খোঁজখবর নেয় না। ছোট ছেলে ভ্যান চালিয়ে সংসার চালাতো। সে তার তিনটি বোনকে বিয়েও দিয়েছে। সেই ছেলের প্রায় দেড় বছর কোনো সন্ধান নেই।’

কান্না করতে করতে তিনি বলেন, ‘খেয়ে না খেয়ে বিভিন্ন মাজার ও শহরে গিয়ে তাকে খুঁজেছি। কিন্তু কোথাও তার খোঁজ পাইনি। আমার ছেলেডারে আপনারা খুঁজে দেন।’

এ বিষয়ে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফায়েজুর রহমান বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ওই নারীর সন্তানকে উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে।

এন কে বি নয়ন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।