ভারতীয় উজানে ওঠানামা করছে মুহুরী নদীর পানি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৭:১৫ পিএম, ২৮ মে ২০২৪

ফেনীর ফুলগাজীতে ভারতীয় উজানে বিপদসীমার আশপাশে ওঠানামা করছে মুহুরী নদীর পানি। মঙ্গলবার (২৮ মে) সকালে বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হলেও দুপুরে পানি আট সেন্টিমিটার নিচে নেমে যায়।

ফেনী পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী (অ. দা.) মো. আবুল কাশেম জাগো নিউজকে বলেন, সকাল ৮টার পর থেকে নদীর পানি বাড়তে শুরু করে। সকাল সাড়ে ১০টায় মুহুরী নদীর পানি বিপদ সীমার ৫০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে। পরে দুপুর ৩টার দিকে নদীর পানি আট সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

ভারতীয় উজানে ওঠানামা করছে মুহুরী নদীর পানি

তিনি আরও বলেন, গত কয়েকদিন টানা বৃষ্টি থাকায় নদীতে পানির চাপ বেড়েছে। তবে মঙ্গলবার বৃষ্টি না হওয়ায় পানির চাপ কমে এসেছে। এতে এলাকার মানুষের মনে কিছুটা স্বস্তি ফিরেছে।

ভারতীয় উজানে ওঠানামা করছে মুহুরী নদীর পানি

ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার জানান, প্রতি বছর বৃষ্টি ও ভারতীয় উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢালে মুহুরী-কুহুয়া নদী রক্ষা বাঁধ ভেঙে ফুলগাজী ও পরশুরামের বিস্তৃীর্ণ এলাকা প্লাবিত হয়। এতে ফসলী মাঠ, রাস্তাঘাটসহ ব্যাপক ক্ষয়ক্ষতির কবলে পড়ে এসব এলাকার মানুষ।

আবদুল্লাহ আল-মামুন/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।