ফরিদপুরে বিস্ফোরণে তরুণ মারাত্মক জখম, উড়ে গেছে হাতের আঙুল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ২৪ মে ২০২৪

ফরিদপুরের চরকমলাপুরে একটি রিকশা গ্যারেজে বিস্ফোরণে শামীম হোসেন (১৮) নামের এক তরুণ আহত হয়েছেন। বিস্ফোরণে তার ডান চোখ মারাত্মক ক্ষতিগ্রস্ত এবং ডান হাতের দুটি আঙুল ও কনুইয়ের মাংস বিচ্ছিন্ন হয়ে গেছে।

শুক্রবার (২৪ মে) বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে। আহত শামীমকে উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বোমা তৈরির সময় বিস্ফোরণে শামীম আহত হন বলে একটি সূত্র জানালেও পুলিশ সেটি নিশ্চিত করতে পারেনি। তারা বলছেন, পাইপের মধ্যে বিস্ফোরকজাতীয় কিছু ঢোকানোর সময় এ বিস্ফোরণ ঘটে। তবে তারা সেখানে বোমা তৈরির কোনো আলামত পাননি।

আহত শামীম হোসেন সালথা উপজেলার লক্ষ্মণদিয়া গ্রামের মঙ্গল মোল্যার ছেলে। তিনি চরকমলাপুর জোড়া ব্রিজ সংলগ্ন জনৈক মনির হোসেনের ওয়ার্কশপের কর্মচারী।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বিকেলে রিকশা গ্যারেজে বিস্ফোরণের আওয়াজ শুনতে পেয়ে স্থানীয়রা ছুটে যান। তারা সেখানে শামীমকে গুরুতর আহত অবস্থায় দেখতে পান। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়।

এ বিষয়ে ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান জাগো নিউজকে বলেন, ‘বিষয়টি আসলে কী ঘটেছিল তা তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনার সময় শামীম ওখানে একাই ছিলেন। তবে ঘটনাস্থল থেকে বোমা তৈরির কোনো সরঞ্জাম পাওয়া যায়নি। তাই বোমা তৈরি করা হচ্ছিল কি- না তা এখনো নিশ্চিত না।’

তিনি আরও বলেন, ‘ওই তরুণ সম্ভবত পাইপের মধ্যে বিস্ফোরকজাতীয় কিছু ঢোকাচ্ছিলেন। আমরা তেমন কিছু আলামত পেয়েছি। তাকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জ্ঞান ফিরলে তার কাছ থেকে বিস্তারিত জানা যাবে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এন কে বি নয়ন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।