রাঙ্গামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস অবরোধ চলছে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ১০:৪২ এএম, ২০ মে ২০২৪

রাঙ্গামাটির লংগদুতে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক কর্মীসহ দুজনকে গুলি করে হত্যার প্রতিবাদে অর্ধদিবস অবরোধ চলছে। সোমবার (২০ মে) সকাল ৬টা থেকে এ অবরোধ শুরু হয়।

অবরোধের প্রভাবে রাঙ্গামাটি-চট্টগ্রাম ও রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে জেলার অভ্যন্তরে গণপরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে। অবরোধের সমর্থনে রাঙ্গামাটি শহরে কোনো ধরনের পিকেটিং চোখে না পড়লেও রাঙ্গামাটি চট্টগ্রাম সড়কের সাপছড়ি, রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়ি, ঘিলাছড়ি এলাকায় ইউপিডিএফ কর্মীরা অবস্থান নিয়ে সড়কে গাছ জ্বালিয়ে বিক্ষোভ ও সমাবেশ করেছে। এসময় রাস্তায় কিছু পণ্যবাহী ট্রাক আটকা পড়ে। তবে শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

রাঙ্গামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস অবরোধ চলছে

গত শনিবার (১৮ মে) সকালে লংগদুতে একদল সশস্ত্র সন্ত্রাসী সাংগঠনিক কাজে নিয়োজিত ইউপিডিএফ কর্মীদের ওপর হামলা চালায়। এ হামলায় ঘটনাস্থলে ইউপিডিএফ সদস্য বিদ্যা ধন চাকমা ওরফে তিলক (৪৫) ও সমর্থক ধন্য মনি চাকমা (৩৫) ঘটনাস্থলে নিহত হন।

সাইফুল উদ্দীন/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।