প্রতীক না পেতেই সমাবেশ করায় বিএনপি নেতাকে জরিমানা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মির্জাপুর (টাঙ্গাইল)
প্রকাশিত: ০২:৩৫ পিএম, ১৯ মে ২০২৪

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পাওয়ার আগেই সমাবেশ করায় উপজেলা বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক তোজাম্মেল হোসেন প্রিন্সকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় সমাবেশে রান্না করা খিচুড়ি স্থানীয় তিনটি মাদরাসায় পাঠানো হয়।

শনিবার (১৮ মে) সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমান ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করেন।

প্রতীক না পেতেই সমাবেশ করায় বিএনপি নেতাকে জরিমানা

জানা গেছে, শনিবার সন্ধ্যায় মহেড়া ইউপি কার্যালয়ের সামনে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ফিরোজ হায়দার খানের নির্বাচনী সমাবেশের আয়োজন ও ৫০০ মানুষের জন্য খিচুরি রান্না করা হয়। এ খবর পেয়ে মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমানের নেতৃত্বে সমাবেশে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এ সময় সমাবেশের আয়োজক উপজেলা বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক তোজাম্মেল হোসেন প্রিন্সকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে সমাবেশে রান্না করা খিচুড়ি উপজেলার জামুর্কী কাচারীবাড়ী, ধল্যা ও দেওহাটা মাদরাসায় ছাত্রদের জন্য পাঠানো হয়।

মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমান বলেন, প্রতীক পাওয়ার আগে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সমাবেশ করায় আয়োজকের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া সমাবেশে রান্না করা খাবার তিন মাদরাসায় পৌঁছে দেওয়া হয়েছে। নির্বাচনী আচরণবিধি রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এস এম এরশাদ/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।