মির্জাপুর

নির্বাচনী সভায় অংশ নেওয়ায় বিএনপির ২০ নেতাকে সতর্কতা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মির্জাপুর (টাঙ্গাইল)
প্রকাশিত: ০৪:০২ পিএম, ১৮ মে ২০২৪

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাচনে এক প্রার্থীর পক্ষে সভা-সমাবেশসহ বিভিন্ন কার্যক্রমে অংশ নেওয়ার অভিযোগে বিএনপির ও অঙ্গ সংগঠনের ২০ নেতাকে লিখিত সতর্ক বার্তা দেওয়া হয়েছে। শনিবার (১৮ মে) মসকালে উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আব্দুর রউফ এ তথ্য নিশ্চিত করেন।

উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আব্দুর রউফ ও সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আরিফ স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে এ সতর্ক বার্তা দেওয়া হয়।

বার্তাপ্রাপ্তরা হলেন, লতিফপুর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সদস্য আলী হোসেন রনি, তরফপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা সাঈদ আনোয়ার, উপজেলা বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক তোজাম্মেল হোসেন প্রিন্স, গোড়াই ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন, ভাওড়া ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক তপন হাসান, বহুরিয়া ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আক্রাম হোসেন মল্লিক ও আজাগানা ইউনিয়ন যুবদল নেতা মাসুদ সিকদারসহ ২০ নেতা।

jagonews24

ওই বার্তায় বলা হয়, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি অংশ নেবে না এবং ভোট দেওয়া থেকে বিরত থাকবে। সেই সিদ্ধান্ত উপেক্ষা করে টাঙ্গাইল জেলা বিএনপির সাবেক সদস্য ফিরোজ হায়দার খান নির্বাচনে অংশ নিচ্ছেন। তার নির্বাচনী সভা সমাবেশে অংশ নিয়েছে দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া ফিরোজ হায়দার খানের সঙ্গে কথা হলে তিনি বলেন, এটা জাতীয় নির্বাচন না। আমি জনগণের প্রার্থী। তাদের সিদ্ধান্তেই আমি নির্বাচনে অংশ নিয়েছি।

উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট আব্দুর রউফ বলেন, বিএনপির নেতাকর্মীরা অন্য দলের প্রার্থী বা কোন ব্যক্তিকে সমর্থন ও ভোট দিতে পারে না। বিএনপির কয়েকজন নেতাকর্মী ফিরোজ হায়দার খানের নির্বাচনী কাজে অংশ নেয়ায় ২০ জনকে প্রাথমিকভাবে লিখিত সতর্ক বার্তা দেওয়া হয়েছে। সতর্ক বার্তার পরও যদি তারা নির্বাচনী সভা-সমাবেশে অংশ নেয় তাহলে তাদের দল থেকে বহিস্কার করা হবে বলে জানান।

এস এম এরশাদ/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।