কিশোরীকে ধর্ষণের পর হত্যা, মৌলভীবাজারে দুজনের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ১৫ মে ২০২৪
ফাইল ছবি

মৌলভীবাজারের রাজনগরে এক কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের দায়ে দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। একইসঙ্গে তাদের এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (১৫ মে) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সোলায়মান এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন রাজনগর উপজেলার ছিক্কা গ্রামের আবারক মিয়া ও দক্ষিণ কাসিমপুর গ্রামের জয়নাল মিয়া।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৮ সালের ৩০ মে বিকেলে ধান কেনার জন্য ৭০ হাজার টাকা নিয়ে বাড়ি থেকে বের হয় কিশোরী রাশেদা বেগম। তবে রাত ৮টা পর্যন্ত সে বাড়ি না ফিরলে তার বোন ফোন দিলে রাশেদা বলে, সে আবারকের বাড়িতে যাচ্ছে। পরে আবার ফোন দিলে তাকে পাওয়া যায়নি। স্বজনরা সম্ভাব্য সব জায়গায় খোঁজ করেন। নিখোঁজের দুদিন পর ২ জুন রাজনগর থানার আবারকের বাড়ির পাশে খালে বোরকা পরিহিত একজনের মরদেহ উদ্ধার করা হয়। পরে স্বজনরা মরদেহ শনাক্ত করেন।

এ ঘটনায় রাশেদা বেগমের বড় ভাই আব্দুল খালিদ বাদী হয়ে রাজনগর থানায় মামলা করেন। পরে গ্রেফতার দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় এ রায় দেন আদালত।

রায়ের বিষয়টি নিশ্চিত করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি নিখিল রঞ্জন দাশ বলেন, রায় ঘোষণা শেষে আসামিদের সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে।

এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।