খুশি বেগমের খুশি ম্লান

চার নবজাতকের বেঁচে রইলো মাত্র একটি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ১৫ মে ২০২৪

জামালপুরের ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নরমালে চার সন্তান জন্ম দেন খুশি বেগম। নবজাতকদের মধ্যে ছিল তিনটি ছেলে ও একটি মেয়ে। এতে খুশি বেগমের সঙ্গে খুশি হয়েছিলেন তার দিনমজুর স্বামীও। তবে সেই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হলো না। তিন নবজাতকই মারা গেছে। একটি বেঁচে থাকলেও তার অবস্থা আশঙ্কাজনক।

জামালপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১৫ মে) দুপুরে নবজাতকটির মৃত্যু হয়। এর আগে সকালে একসঙ্গে তার সন্তান জন্ম দেন খুশি বেগম।

খুশি বেগম ইসলামপুর উপজেলার নোয়ারপাড়া ইউনিয়নের উলিয়া গ্রামের দিনমজুর শফিকুল ইসলামের স্ত্রী।

চিকিৎসক ও পরিবার সূত্র জানায়, গর্ভধারণের ছয় মাসের মধ্যে একসঙ্গে চার সন্তান জন্ম দেন খুশি বেগম। বাচ্চাগুলোর জন্মের সময় ওজন ছিল ৬০০-৭০০ গ্রাম। তাই বাচ্চাগুলোকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে রেফার করা হয়। এদের মধ্যে দুই ছেলে শিশু ও একটি কন্যা শিশুর কোনো লাইফ সাইন পাওয়া যাচ্ছিল না। পরে দুপুরে তাদের মৃত্যু হয়।

খুশি বেগমের খুশি ম্লান, চার নবজাতকের বেঁচে রইলো মাত্র একটি

জামালপুর জেনারেল হাসপাতালে শিশু বিভাগের জুনিয়র কনসালট্যান্ট ডা. মোহাম্মদ মাসুদুর রহমান বলেন, একটি ছেলে বাচ্চা এখনো বেঁচে রয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক। তাকে বিশেষায়িত নবজাতক সেবা কেন্দ্রে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

নাসিম উদ্দিন/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।