ধান কাটতে গিয়ে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ০৫:১৪ পিএম, ১৫ মে ২০২৪
প্রতীকী ছবি

গাইবান্ধায় মাঠে ধান কাটতে গিয়ে বজ্রপাতে ফুল মিয়া (৩৫) ও শিপন মিয়া (২২) নামের দুই কৃষকের মৃত্যু হয়েছে।

বুধবার (১৫ মে) দুপুর দেড়টার দিকে গাইবান্ধা সদর ও সাঘাটা উপজেলায় এ ঘটনা ঘটে।

নিহত ফুল মিয়া সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের মিস্ত্রীপাড়া এলাকার জামশেদ মিয়ার ছেলে। এছাড়া শিপন মিয়া সাঘাটা উপজেলার বেলতলী গ্রামের মোখলেছুর রহমানের ছেলে।

রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসাব্বির হোসেন ও মুক্তিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহসান হাবীব তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, কৃষক ফুল মিয়া বুধবার সকালে বাবা ও ভাইয়ের সঙ্গে মাঠে ধান কাটতে যান। দুপুর দেড়টার দিকে হঠাৎ হালকা বৃষ্টি শুরু হয়। এসময় হঠাৎ বজ্রপাতে তিনজনই মাটিতে লুটিয়ে পড়েন। এসময় আশপাশের জমিতে কাজ করা অন্য কৃষকরা ছুটে এসে তাদের উদ্ধার করলেও ফুল মিয়া ঘটনাস্থলেই মারা যান।

বেলতলী গ্রামের স্থানীয়রা জানান, শিপন মিয়া তার জমিতে কাটা ধান গোছাচ্ছিলেন শিপন মিয়া। দুপুর দেড়টার দিকে হঠাৎ বৃষ্টির সঙ্গে বজ্রপাত শুরু হয়। এতে শিপন ঘটনাস্থলেই মারা যান। পরে স্থানীয়রা তার মরদেহ বাড়িতে নিয়ে যান।

এনআইবি/জেআইএম/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।