ভারী অস্ত্রসহ গ্রেফতার ২

কক্সবাজারে পাহাড়ে আরসার আস্তানায় অভিযান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১১:৩২ এএম, ১৫ মে ২০২৪

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন গহিন পাহাড়ে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসা) আস্তানায় অভিযান চালিয়েছে র‌্যাব। মঙ্গলবার (১৪ মে) শেষ রাত থেকে বুধবার (১৫ মে) সকাল পর্যন্ত উখিয়ার গহিন বনের লাল পাহাড়ে চলা অভিযানে আস্তানা থেকে বিদেশি অস্ত্র, হ্যান্ড গ্রেনেড ও রকেট সেলসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার এবং আরসার দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব-১৫ এর মিডিয়া কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। এ বিষয়ে বেলা সাড়ে ১১টায় লালপাহাড় এলাকায় ব্রিফিং করবেন র‌্যাব হেডকোয়ার্টারের মিডিয়া ও গণমাধ্যম শাখার পরিচালক।

র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া অতিরিক্ত) পুলিশ সুপার আবু সালাম চৌধুরী বলেন, বেশকিছু দিন ধরে ক্যাম্পে হেড মাঝিসহ কয়েক রোহিঙ্গাকে গুলি ও গলা কেটে হত্যার ঘটনা ঘটছে। এরই প্রেক্ষিতে র‌্যাব ক্যাম্পে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। তারই ধারাবাহিকতায় সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে উখিয়ার ক্যাম্প সংলগ্ন গহিন বনে মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার আস্তানার অবস্থান শনাক্ত করা হয়।

কক্সবাজারে পাহাড়ে আরসার আস্তানায় অভিযান

মঙ্গলবার (১৪ মে) রাত ২টা থেকে অভিযান শুরু করে পুরো লাল পাহাড় ঘিরে ফেলা হয়। এক পর্যায়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলিবর্ষণ শুরু করে। এরপর র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে।

সকাল ৯টা পর্যন্ত সময়ে একটি আস্তানা থেকে দুই সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। সেখান থেকে জব্দ করা হয় বিপুল পরিমাণ অস্ত্র, গ্রেনেড ও রকেট সেল।

কক্সবাজারে পাহাড়ে আরসার আস্তানায় অভিযান

তিনি আরও বলেন, এ বিষয়ে ব্রিফিং করতে র‌্যাব হেডকোয়ার্টারের মিডিয়া প্রধান অভিযান স্থলে আসছেন। অভিযান এখনো পুরোপুরি সমাপ্ত হয়নি। তাই অভিযানকারীরা এখনো পাহাড়টি ঘিরে রেখেছে। মিডিয়া প্রধান পৌঁছালে ব্রিফিং করা হবে বলে উল্লেখ করেন আবু সালাম চৌধুরী।

সায়ীদ আলমগীর/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।