ভ্যান ওভারটেক করতে গিয়ে খালে উল্টে পড়লো বাস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০২:২৬ পিএম, ১৩ মে ২০২৪

রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের সদর উপজেলার কল্যাণপুরে ভ্যান ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে খালে পড়ে অন্তত ২০ যাত্রী আহত হয়েছেন। সোমবার (১৩ মে) সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতদের রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, যাত্রীবাহী বাসটি কুষ্টিয়ার দিক থেকে ৩৫ থেকে ৪০ জন যাত্রী নিয়ে দৌলতদিয়া ঘাটের দিকে যাচ্ছিল। পথিমধ্যে কল্যাণপুর নতুন রাস্তা এলাকায় পৌঁছালে বাসের সামনে থাকা একটি ভ্যান ও একটি ইজিবাইককে ওভারটেক করতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে বাসটি উল্টে সড়কের পাশে খালে পড়ে অন্তত ২০ যাত্রী আহত হন। পরে স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে।

দুর্ঘটনা কবলিত বাসযাত্রী শাহ আলম মিয়া জানান, তিনি নতুন বাজার মুরগিফার্ম এলাকা থেকে বাসে ওঠেন। হঠাৎ বাসটি নতুন রাস্তা এলাকায় এসে একটি ভ্যান ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে রাস্তার পাশের খালে পড়ে যায়। এতে তিনি মাথায় আঘাত পেয়েছেন, তবে মারত্মক নয়। পরে স্থানীয়রা এসে অনেককে বাস থেকে বের করে হাসপাতালে পাঠিয়েছে।

রাজবাড়ী সদর হাসপাতালের নার্সিং সুপারভাইজার আব্দুল্লাহ্ আল মামুন জানান, বাস দুর্ঘটনায় বেশ কিছু রোগী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে ৪ জনকে হাসপাতালে ভর্তি রেখে সবাইকে ছেড়ে দেওয়া হয়েছে।

আহলাদিপুর হাইওয়ে থানার সার্জেন্ট মাহমুদ-উন-নবী জানান, দুর্ঘটনার পরই বাসটির চালক ও সহকারী পালিয়েছে। এ ঘটনায় কয়েকজন আহত হলেও কারও অবস্থা মারাত্মক না। দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধারের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

রুবেলুর রহমান/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।