ছাগলনাইয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ১২:৪২ পিএম, ১২ মে ২০২৪

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ফেনীর ছাগলনাইয়া উপজেলায় দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে ঋণ খেলাপী ও সাজাপ্রাপ্ত হওয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল করা হয়েছে। রোববার (১২ মে) সকাল ১০টায় ফেনী জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক অভিষেক দাস প্রার্থীদের দাখিলকৃত মনোনয়ন যাচাই-বাছাই করেন।

এর আগে ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়নপত্র দাখিল করেন।

দাখিলকৃত মনোনয়ন ফরম যাচাই-বাছাই শেষে ঋণ খেলাপী থাকায় চেয়ারম্যান প্রার্থী এএসএম সহিদ উল্যাহ ও সাজাপ্রাপ্ত হওয়ায় আবদুল হালিমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। বাকি চেয়ারম্যান প্রার্থী আবদুল হাই, মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার, মেহেদী হাসান, কাজী জায়েদ মোহাম্মদ গোলাম ফারুকের মনোনয়ন ফরম বৈধ ঘোষণা করা হয়।

ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী মো. এনামুল হক মজুমদারের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাছিমা আক্তার, বিবি জোলেখার মনোনয়ন ফরম বৈধ ঘোষণা করা হয়।

মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম কোমল, ছাগলনাইয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মিতা পারিয়াল, প্রার্থী ও প্রার্থীর প্রস্তাবক-সমর্থকসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

রিটার্নিং কর্মকর্তা অভিষেক দাস জানান, ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাই শেষে ২ জন চেয়ারম্যান প্রার্থী ছাড়া বাকিদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

আবদুল্লাহ আল-মামুন/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।