নিজের ভোটও অন্যকে দিলেন চেয়ারম্যান পদপ্রার্থী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ১০:০৪ পিএম, ০৯ মে ২০২৪

নেত্রকোনার কলমাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে নিজের ভোটও অন্যকে দিয়েছেন একজন চেয়ারম্যান প্রার্থী। বিষয়টি তিনি স্বীকারও করেছেন। তার নাম শাহ জাহাঙ্গীর কবীর। তার নির্বাচনী প্রতীক ছিল হেলিকপ্টার।

ভোটগ্রহণের পর প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, উপজেলার ৬৩টি কেন্দ্রের মধ্যে ১৪টি কেন্দ্রে তিনজন চেয়ারম্যান প্রার্থী কোনো ভোট পাননি। তারা হলেন হেলিকপ্টার প্রতীকের শাহ জাহাঙ্গীর কবীর, আনারস প্রতীকের ফজলুল হক ও কই মাছ প্রতীকের রফিকুজ্জামান খোকন।

এদের মধ্যে শাহ জাহাঙ্গীর কবীর ও ফজলুল হক তাদের পক্ষে কোনো প্রচারণা, গণসংযোগ ও মাইকিং করেননি। এমনকি ভোটকেন্দ্রগুলোতে তাদের কোনো পোস্টারও ছিল না। শাহ জাহাঙ্গীর কবীর তার নিজ কেন্দ্র আমতৈল সরকারি প্রাথমিক বিদ্যালয়েও শূন্য ভোট পেয়েছেন।

কলমাকান্দা উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, কলমাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে দুই লাখ ২৫ হাজার ১২৫ জন ভোটারের মধ্যে ৭৬ হাজার ২৭২ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। তার মধ্যে বাতিল ভোটের সংখ্যা দুই হাজার ৪১৬টি।

নির্বাচনে চেয়ারম্যান পদে সাতজন প্রার্থী অংশ নেন। এদের মধ্যে দোয়াত কলম প্রতীকের আব্দুল কুদ্দুছ ৩২ হাজার ৩৫৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের মোস্তাফিজুর রহমান পেয়েছেন ২৯ হাজার ৩৭৭ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকের হাবিবুর রহমান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকের রুনা আক্তার জয়ী হয়েছেন।

বৃহস্পতিবার (৯ মে) বিকেলে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

শূন্য ভোট পাওয়া প্রার্থী শাহ জাহাঙ্গীর কবীর বলেন, তার ভোট আরেকজনকে দিয়েছেন। ব্যালটে তার প্রতীক থাকলেও প্রচারণা ও গণসংযোগ করেননি। কারও কাছে ভোটও চাননি বলে জানান।

এইচ এম কামাল/এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।