নরসিংদীতে বজ্রপাতে স্কুলছাত্রসহ নিহত ২

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৯:৫২ পিএম, ০৯ মে ২০২৪
ফাইল ছবি

নরসিংদীতে সদরে বজ্রপাতে এক স্কুলছাত্রসহ দুজনের মৃত্যু হয়েছে। এসময় আহত হন আরও দুজন।

বৃহস্পতিবার (৯ মে) বিকেল সাড়ে ৫টার দিকে নরসিংদী সদর উপজেলার পাঁচদোনা ইউনিয়নের ভাটপাড়া চাকশাল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন পাঁচদোনা ইউনিয়নের চাকশাল বোনদের গাও গ্রামের আমির ইসলামের ছেলে কবির মিয়া ও বাটপাড়া এলাকার তাহের আলীর ছেলে বিজয়। এদের মধ্যে বিজয় ভাটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পঞ্চম শ্রেণির ছাত্র ছিল। কবির মিয়া পেশায় শ্রমিক ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেলে চাকশাল এলাকায় ধান কাটার সময় কবির মিয়া ও পাশের মাঠে ফুটবল খেলারত অবস্থায় স্কুলছাত্র বিজয় বজ্রপাতে মারা যান।

এসময় আহত হন ধান কাটার শ্রমিক সিরাজ মিয়া ও শিশু সৌরভ। সৌরভ ফুটবল খেলছিল। আহতদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নেওয়া হয়।

জমির মালিক চাকশাল এলাকার মোমেন মিয়া বলেন, ‌জমির ধান কাটার জন্য পাঁচদোনা মোড় থেকে তিনজন শ্রমিক নিয়ে আসি। তারা দুপুর পর্যন্ত ধান কাটেন। দুপুরের পর জমিতে গিয়ে পুনরায় ধান কাটার কাজ শুরু করলে বজ্রসহ বৃষ্টি শুরু হয়। এসময় বৃষ্টি থেকে রক্ষা পেতে পাশেই টানানো তাঁবুতে আশ্রয় নেওয়ার চেষ্টা করেন তারা। দুই শ্রমিক তাঁবুতে যেতে পারলেও কবির মিয়া ব্যর্থ হন। তাঁবুতে যাওয়ার আগেই বজ্রপাতে তিনি মারা যান।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মোহাম্মদ মাহমুদুল কবীর বাশার জানান, বজ্রপাতের ঘটনায় তিনজনকে হাসপাতালে আনা হয়। এদের মধ্যে একজন ঘটনাস্থলেই মারা যান বলে ধারণা করা হচ্ছে। বাকি দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

মাধবদী থানার ওসি মোহাম্মদ কামরুজ্জামান জানান, বজ্রপাতের ঘটনায় চাকশাল এলাকায় দুজন মারা গেছেন। আহত হয়েছেন আরও দুজন।

সঞ্জিত সাহা/এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।