বাজারে উঠেছে সাতক্ষীরার গোপালভোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৫:১২ পিএম, ০৯ মে ২০২৪

সাতক্ষীরা জেলা প্রশাসনের বেঁধে দেওয়া সময় অনুযায়ী জেলায় আম সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। প্রথমদিন বাজারে উঠেছে গোপালভোগ, বোম্বাই, গোপালখাস, বৈশাখীসহ স্থানীয় জাতের আম।

বৃহস্পতিবার (৯ মে) দুপুর ১টায় উপজেলার কুখরালীর আমচাষি মোকছেদ মোড়লের আমবাগান থেকে আম সংগ্রহের উদ্বোধন করেন জেলা কৃষি অফিসার কৃষিবিদ সাইফুল ইসলাম।

বাজারে উঠেছে সাতক্ষীরার গোপালভোগ

সদর উপজেলা নির্বাহী অফিসার শোয়াইব আহমদের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত উপপরিচালক ইকবাল আহমেদ, সদর উপজেলা কৃষি অফিসার মনির হোসেনে, উপ-সহকারী কৃষি অফিসার ইয়াসির আরাফাত প্রমুখ।

সাতক্ষীরার আমের কদর রয়েছে বিশ্বজুড়ে। তাই গুণগতমানের আম সরবরাহে সাতক্ষীরা জেলা প্রশাসন বেঁধে দিয়েছে আম সংগ্রহের নির্ধারিত সময়। আমের জাতভেদে জেলা প্রশাসনের পক্ষ থেকে তৈরি করা হয়েছে আম সংগ্রহ ও বাজারজাতকরণ ক্যালেন্ডার।

বাজারে উঠেছে সাতক্ষীরার গোপালভোগ

তবে ক্যালেন্ডার থেকে এক সপ্তাহ এগিয়ে ৯ মে গোপালভোগ, বোম্বাই, গোপালখাস, বৈশাখীসহ স্থানীয় জাতের আম; ১১ মে গোবিন্দভোগ; ২১ মে হিমসাগর, ২৯ মে ল্যাংড়া এবং ১০ জুন আম্রপালি আম সংগ্রহের তারিখ নির্ধারণ করা হয়েছে।

আহসানুর রহমান রাজীব/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।