নরসিংদীতে কেন্দ্র দখলের চেষ্টা, সংঘর্ষে আহত ১০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০২:২২ পিএম, ০৮ মে ২০২৪

নরসিংদীতে কেন্দ্র দখলের চেষ্টার সময় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। গুরুতর আহত দুইজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

বুধবার (৮ মে) সকাল ৯টার দিকে সদর উপজেলার কাকশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এই ঘটনা ঘটে। পরে পুলিশ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে তাৎক্ষণিভাবে আতদের নাম জানা যায়নি।

জানা যায়, সকাল ৯টার দিকে কেন্দ্র দখলের চেষ্টার সময় আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আব্দুল বাকির সমর্থকদের সঙ্গে কাপপিরিচ প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেনের সমর্থকদের ধাওয়া পাল্টাধাওয়া হয়। একপর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ১০ জন আহত হন। ওই সময় কেন্দ্রে ভোটগ্রহণ সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে ৪০ মিনিট পর পুনরায় ভোট চালু হয়।

প্রিসাইডিং অফিসার কাউছার আহমেদ জানান, দুই পক্ষের সংঘর্ষের উত্তেজনার ফলে ৪০ মিনিট বন্ধ থাকে ভোটগ্রহণ। পরবর্তীতে আবার চালু হয় কেন্দ্রটি।

এছাড়া সদর উপজেলা মূলপড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে র্যাব সদস্যরা তাদের কেন্দ্র থেকে সরিয়ে দেন। ওই সময় কাপপিরিচ প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেনের বেশ কয়েকজন সমর্থককে কেন্দ্রের ভেতরে অবস্থান করতে দেখা যায়। পরে র্যাব সদস্যরা তাদেরকে কেন্দ্র থেকে বের করে দেন।

অন্যদিকে পলাশ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট চলাকালীন সময় কাপপিরিচ প্রতীকের প্রার্থী সৈয়দ জাবেদ হোসেনর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

নরসিংদীর পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, নরসিংদীতে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। একটি কেন্দ্রের বাহিরে কিছুটা উত্তোজনা দেখা দেয়। পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নির্বাচনের সার্বিক পরিস্থিতি ভালো রয়েছে।

সঞ্জিত সাহা/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।