ঝড়ের কবলে হাজারো চড়ুই

গাছতলা থেকে তুলে এনে নিজ কক্ষে আশ্রয় দিলেন ইউপি চেয়ারম্যান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ০৫ মে ২০২৪

অডিও শুনুন

কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইনে কালবৈশাখী ঝড়ে গাছ থেকে পড়ে যেতে থাকে অসংখ্য চড়ুই পাখি। পাখিগুলো মুমূর্ষু অবস্থায় ছিল। পরে সেগুলো ইউনিয়ন পরিষদে নিজ কক্ষে এনে সেবা-শুশ্রুষা করেন ইউপি চেয়ারম্যান। এমনই একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে।

রোববার (৫ মে) সন্ধ্যার পর মিঠামইন সদর ইউনিয়ন পরিষদে এমন চিত্র দেখা গেছে। পাখিপ্রেমী ওই চেয়ারম্যানের নাম অ্যাডভোকট শরীফ কামাল।

jagonews24

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যার হঠাৎ কালবৈশাখী ঝড় শুরু হয়। এসময় ইউনিয়ন পরিষদের সামনের কাঁঠাল গাছে বসবাস করা হাজারো চড়ুই পাখি পড়ে যেতে থাকে। বিষয়টি দেখে আর স্থির থাকতে পারেননি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকট শরীফ কামাল। তিনি গাছ থেকে পড়ে যাওয়া পাখির জন্য নিচে চট বিছিয়ে দেন। পরে পড়ে যাওয়া পাখিগুলো বালতিতে করে ইউনিয়ন পরিষদের নিজ কক্ষে নিয়ে আসেন। সেখানে তিনি কিছু পাখির সেবা-শুশ্রুষা করেন।

jagonews24

আতিকুল হক রাজীব নামের একজন বলেন, ‘সন্ধ্যার পরে মিঠামইনে অনেক ঝড় হয়েছে। ঝড়ে ইউনিয়ন পরিষদের সামনের কাঁঠাল গাছে থাকা চড়ুই পাখিগুলো নিচে পড়ে যেতে থাকে। চেয়ারম্যান বিষয়টি দেখে পাখিগুলোকে তুলে পরিষদের নিজ কক্ষে এনে আশ্রয় দেন। এমন ভিডিও আমার মোবাইলে ধারণ করে ফেসবুকে পোস্ট করতেই মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।’

jagonews24

এ বিষয়ে মিঠামইন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফ কামাল বলেন, ঝড়ের সময় গাছ থেকে চড়ুই পাখিগুলো পড়ে যেতে দেখে অনেক কষ্ট লাগে। তাই গাছের নিচে চট বিছিয়ে দিই। যে পাখিগুলো গাছ থেকে পড়ে গেছে তা তুলে এনে পরিষদের আমার বসার কক্ষে আশ্রয় দিয়েছি। কম করে হলেও পাখির সংখ্যা হাজারের মতো হবে। ঝড় কমলে ধীরে ধীরে পাখিগুলো উড়ে যাওয়ার ব্যবস্থা করে দিয়েছি।

এসকে রাসেল/এসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।