উপজেলা নির্বাচন

এমপির বিরুদ্ধে প্রভাব বিস্তারের অভিযোগ চেয়ারম্যান প্রার্থীর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৯:০৩ এএম, ০৪ মে ২০২৪
সংসদ সদস্য সোহরাব উদ্দিন ও অভিযোগকারী চেয়ারম্যান প্রার্থী মো. মকবুল হোসেন

কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের সংসদ সদস্য সোহরাব উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন চেয়ারম্যান প্রার্থী মো. মকবুল হোসেন। রিটার্নিং কর্মকর্তার কাছে লিখত অভিযোগে তিনি দাবি করেন, সংসদ সদস্য উপজেলা পরিষদ নির্বাচনে একজন প্রার্থীর পক্ষ নিয়ে ভোটারদের বিভিন্নভাবে প্রভাবিত ও চাপ প্রয়োগ করে যাচ্ছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোরশেদ আলমের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ দেন তিনি।

অভিযোগে উল্লেখ করেন, ৮ মে অনুষ্ঠিত হচ্ছে পাকুন্দিয়া উপজেলা পরিষদ নির্বাচন। এখানে আমি কই মাছ প্রতীকে চেয়ারম্যান পদে নির্বাচন করছি। কিন্তু নির্বাচনী এলাকায় সংসদ সদস্য সোহরাব উদ্দিন অবস্থান করে একজন প্রার্থীর পক্ষে কাজ করে যাচ্ছেন। ভোটারদের তিনি বিভিন্নভাবে প্রভাবিত ও চাপ প্রয়োগ করছেন। সংসদ সদস্যের এমন কর্মকাণ্ড নির্বাচনী আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

পাকুন্দিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করলেও বর্তমানে চারজন আছেন লড়াইয়ে।

তারা হলেন মো. রফিকুল ইসলাম রেনু (মোটরসাইকেল), এ কে এম দিদারুল হক (দোয়াত-কলম), মো. মকবুল হোসেন (কৈ মাছ) এবং এমদাদুল হক জুটন (আনারস)।

এরমধ্যে ২৯ এপ্রিল উপজেলা যুবলীগের সাবেক সভাপতি এ কে এম হাবিবুর রহমান চুন্নু ঘোষণা দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান। তার প্রতীক ছিল হেলিকপ্টার।

এর আগে জেলা শ্রমিক লীগের উপদেষ্টা আতাউল্লাহ সিদ্দিক মাসুদও এমপির বিরুদ্ধে অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন।

অভিযোগকারী চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসেন উপজেলা আওয়ামী লীগের সদস্য। তিনি বলেন, সংসদ সদস্যের ইঙ্গিতেই তার অনুসারীরা আনারস প্রতীকের প্রার্থী জুটনকে পাস করাতে উঠেপড়ে লেগেছে। সংসদ সদস্যের এসব কর্মকাণ্ড নির্বাচনে প্রভাব বিস্তার করছে। তা বন্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিতে লিখিত অভিযোগ করেছি।

এদিকে অভিযোগ অস্বীকার করেছেন সংসদ সদস্য সোহরাব উদ্দিন। তার দাবি, কোনো প্রার্থীর পক্ষে কাজ করতে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের কোনো নেতাকর্মীকে তিনি নির্দেশ দেননি।

এরই মধ্যে ফেসবুকে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, পাটুয়াভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম শহিদ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে মিটিং করে আনারস প্রতীকের প্রার্থী এমদাদুল হক জুটনকে বিজয়ী করতে কাজ করার নির্দেশ দিচ্ছেন।

এছাড়া বৃহস্পতিবার সন্ধ্যায় এমপিপন্থি পাকুন্দিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল আলম ও সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ তুহিনের নেতৃত্বে উপজেলা সদরের জুটনের পক্ষে নির্বাচনী মিছিল হয়।

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোরশেদ আলম অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এসকে রাসেল/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।