প্রতীক বরাদ্দের আগেই উৎসাহী প্রচারণা, প্রার্থীকে সতর্ক করলো কমিশন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৮:৪১ এএম, ০৪ মে ২০২৪

তৃতীয় ধাপে মোংলা উপজেলা পরিষদের নির্বাচন হবে আগামী ২৯ মে। এ নির্বাচনে বৃহস্পতিবার (২ মে) ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। তফসিল অনুযায়ী, প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৩ মে। কিন্তু প্রতীক বরাদ্দের আগেই এক চেয়ারম্যান প্রার্থী প্রতীকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টার ছড়িয়েছেন। পোস্টারে ভোট চেয়ে অনলাইন মাধ্যমে প্রচার করেছেন ভিডিও।

এ নিয়ে তাকে সতর্ক করেছে নির্বাচন কমিশন। আর প্রার্থী এমন প্রচারণার দায় চাপিয়েছেন সমর্থকদের উপর।

জানা গেছে, মোংলা উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী মো. ইব্রাহিম হোসেন ও তার অনুসারীরা ‘দোয়াত কলম’ প্রতীকের ছবি দিয়ে সামাজিক মাধ্যমে পোস্টার ছেড়েছেন। অথচ তার জন্য এখনো প্রতীক বরাদ্দ দেয়নি নির্বাচন অফিস।

এ বিষয়ে মোংলা উপজেলা নির্বাচন অফিসের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, প্রতীক বরাদ্দের আগে কোনো প্রার্থীই পোস্টার ছাপানোর সুযোগ নেই। এরপরও যে প্রার্থী পোস্টার বানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালিয়েছেন, তাকে প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া তার পোস্টার সরিয়ে ফেলবেন বলে তিনি অঙ্গীকার করেছেন।

এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী মো. ইব্রাহিম হোসেন বলেন, আমি দোয়াত কলম প্রতীক চেয়ে নির্বাচন অফিসে আবেদন করেছি। এখনো প্রতীক বরাদ্দ দেওয়া হয়নি। কিন্তু কোনো কোনো শুভাকাঙ্ক্ষী ভালোবেসে, অতি উৎসাহী হয়ে ফেসবুকে প্রচারণা চালাচ্ছেন। এটার দায়-দায়িত্ব তাদের, আমার না। আমি আমার পরিচিতি সবাইকে এমনটা না করতে নিষেধ করে দিচ্ছি।

আবু হোসাইন সুমন/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।