কুমিল্লায় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ০২ মে ২০২৪
ফাইল ছবি

কুমিল্লায় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২ মে) বিকেলে দেবিদ্বার ও বুড়িচং উপজেলায় বজ্রপাতের এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন দেবিদ্বার উপজেলার ধামতী ইউনিয়নের ধামতী গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে মোখলেসুর রহমান (৫৭) ও বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়নের পাঁচোড়া নোয়াপাড়া গ্রামের মো. কুদ্দুস মিয়ার ছেলে আলম হোসেন।

স্থানীয়রা জানান, বিকেল ৫টার দিকে আকাশ মেঘাচ্ছন্ন দেখে বাড়ির পাশে শুকাতে দেওয়া ধানের খড় আনতে যান মোখলেসুর রহমান। এসময় হঠাৎ বজ্রপাতে গুরুতর আহত হন তিনি। স্বজনরা উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিগার সুলতানা জাগো নিউজকে বলেন, উপজেলা প্রশাসন থেকে নিহতের দাফন-কাফনের জন্য নগদ ২০ হাজার টাকা দেওয়া হয়েছে।

বুড়িচং ইউএনও সাহিদা আক্তার জানান, বিকেলে মাঠে ধান কাটার সময় বজ্রপাতে আলম হোসেন নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।

এ দুজন ছাড়াও চান্দিনা ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় আরও দুজন নিহতের খবর পাওয়া গেছে। তবে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসন থেকে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

জাহিদ পাটোয়ারী/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।