রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১২:০৪ পিএম, ০২ মে ২০২৪

বন্ধের ৩ ঘণ্টা পর রাজবাড়ীর সঙ্গে ঢাকা, রাজবাড়ী টু দৌলতদিয়া ও রাজবাড়ী টু খুলনা রুটে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার (২ মে) সকাল সাড়ে ১০টার দিকে লাইনচ্যুত মালবাহী ট্রেন উদ্ধারের পর স্বাভাবিক হয় ট্রেন চলাচল।

এরআগে সকাল সাড়ে ৭টার দিকে রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপোতে ঢোকার সময় লাইনচ্যুত হয় মালবাহী ট্রেনটি।

এদিকে দীর্ঘ সময় রাজবাড়ীতে ট্রেনের মেইন লাইন বন্ধ থাকায় শিডিউল বিপর্যয়ে পড়ে পোড়াদহগামী শাটল ট্রেন। পরে উদ্ধার কাজ শুরু করে রেলওয়ে কর্তৃপক্ষ।

রাজবাড়ী লোকো ইনচার্জ হুমায়ুন কবির বলেন, সান্টিং করার সময় সকালে ট্রেনটি লাইনচ্যুত হয়। পরে তারা সবকিছু পর্যবেক্ষণ করে উদ্ধার কাজ শুরু করে এবং সকাল সোয়া ১০টার দিকে লাইনচ্যুত ট্রেনটি উদ্ধার করে।

রাজবাড়ী রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত বলেন, প্রায় পৌনে ৩ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এই মালবাহী ট্রেনটি খুলনা থেকে ছেড়ে এসেছিল। এটি সকালে রাজবাড়ীর ২নং রেলগেট এলাকার ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপোতে (সিক লাইন) ঢোকার সময় মালবাহী একটি বগির ৪টি চাকা লাইনচ্যুত হয়। যার কারণে এই রুটে সকল ট্রেন চলাচল বন্ধ ছিল। তবে এ সময়টাতে শুধু পোড়াদহগামী শাটল ট্রেনের শিডিউল বিপর্যয় হয়েছে। এখন লাইন সম্পূর্ণ ক্লিয়ার রয়েছে। পিস ট্রলির মাধ্যমে উদ্ধার কাজ করা হয়েছে।

রুবেলুর রহমান/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।