ইসি আনিছুর

জাতীয় নির্বাচনের চেয়ে উপজেলায় বেশি ভোটার উপস্থিত থাকবে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ৩০ এপ্রিল ২০২৪

নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেছেন, জাতীয় নির্বাচনের চেয়েও বেশি ভোটার উপজেলা নির্বাচনে উপস্থিত থাকবে। সেটা বড় একটা অংশ হতে পারে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে মাঠ প্রশাসনের কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান।

আনিছুর রহমান বলেন, সম্প্রতি কয়েকটি নির্বাচনে আপনারা দেখেছেন তাপপ্রবাহের মধ্যেও ব্যাপক ভোটার উপস্থিত ছিল। এসব নির্বাচনে ৭৯ শতাংশ পর্যন্ত ভোটার উপস্থিতি ছিল। এবারের নির্বাচনগুলোতেও ভোটারের উপস্থিতি ভালো থাকবে।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে অংশ নেওয়ার জন্য কারও আত্মীয়-স্বজনের বিষয়ে আইনে বলা নেই। আইনে বলা আছে, যিনি প্রাপ্তবয়স্ক এবং যিনি ভোটে অংশগ্রহণের যোগ্যতাসম্পন্ন তিনি অংশ নিতে পারবেন।

তিনি আরও বলেন, আমরা জেনেছি অনেকের আত্মীয়-স্বজন নির্বাচনে অংশ নিয়েছেন। আমরা গোয়েন্দা মাধ্যমে যে তথ্য পাই, তাতে তেমন সমস্যা দেখি না। দুয়েকটি জায়গায় বিচ্ছিন্ন সমস্যা রয়েছে তা আমরা কঠোর নজরদারিতে রেখেছি। যদি বড় ধরনের সমস্যার সৃষ্টি করে আমরা তা মেনে নেবো না। আমরা নির্বাচন স্থগিত করা, প্রার্থিতা বাতিল করার ব্যবস্থাও নিতে পারি।

মতবিনিময় সভায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম, কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, জেলা পুলিশ সুপার আব্দুল মান্নানসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাহিদ পাটোয়ারী/এনআইবি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।