বরাদ্দের আগেই প্রতীক নিয়ে প্রচারণায় প্রার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ৩০ এপ্রিল ২০২৪

রংপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দের আগেই প্রচারণা চালাচ্ছেন ভারপ্রাপ্ত সদর উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী মাসুদার রহমান মিলন। অথচ এই উপজেলায় প্রতীক বরাদ্দ আগামী ১৩ মে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) উপজেলার পাঁচ ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, ভাইস চেয়ারম্যান প্রার্থী মাসুদার রহমান মিলন রঙিন পোস্টারে প্রতীক হিসেবে লাঙ্গল মার্কায় ভাইস চেয়ারম্যান পদে ভোট ও দোয়া চেয়ে কয়েক হাজার পোস্টার লাগিয়েছেন।

সদর উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী মহিউদ্দিন মখদুমি অভিযোগ করে বলেন, নিজের আধিপত্য ও নির্বাচনে প্রভাব বিস্তার করতেই প্রতীক বরাদ্দের আগেই প্রচারণা শুরু করেছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী মিলন। যেহেতু এটি আচরণবিধি লঙ্ঘন, তাই নির্বাচন কমিশনকে অনুরোধ করছি দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য।

আরেক ভাইস-চেয়ারম্যান প্রার্থী তারেক সরকার বলেন, প্রতীকসহ পোস্টার লাগানোর পাশাপাশি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে থাকায় সরকারি গাড়ি ব্যবহার করে প্রতিদিন গভীর রাত পর্যন্ত তিনি নির্বাচনী প্রচারণা চালিয়ে বেড়াচ্ছেন।

বরাদ্দের আগেই প্রতীক নিয়ে প্রচারণায় প্রার্থী

অভিযুক্ত ভাইস চেয়ারম্যান প্রার্থী মাসুদার রহমান মিলন বলেন, আমি যেহেতু একটি রাজনৈতিক দলের সঙ্গে জড়িত, তাই প্রতীক বরাদ্দের আগেই প্রতীক দিয়ে পোস্টার ছাপিয়েছি। আর সরকারি গাড়ি শুধু দাপ্তরিক কাজে ব্যবহার করছি।

রংপুর জেলার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা ও সদর উপজেলা রিটার্নিং কর্মকর্তা রবিউল আলম বলেন, দুজন প্রার্থী এসে মৌখিক অভিযোগ করেছেন। মুঠোফোনে ভাইস চেয়ারম্যান প্রার্থী মিলনকে বিষয়টি সতর্ক করা হয়েছে। তিনি যদি না শোনেন তাহলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৯ মে সদর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৩ মে।

জিতু কবীর/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।