পাবনায় খাদ্যে বিষক্রিয়ায় শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ১০:০৬ পিএম, ২৯ এপ্রিল ২০২৪

পাবনার সুজানগরে খাদ্যে বিষক্রিয়ায় আব্দুর রহমান (৮) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (২৯ এপ্রিল) সকালে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

আব্দুর রহমান সুজানগর পৌরসভার চরভবানীপুর গ্রামের গুঞ্জন সেখের ছেলে। সে চরভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র ছিল।

শিশুর মা ফরিদা বেগম জানান, শুক্রবার (২৬ এপ্রিল) খাবার খাওয়ার পর আব্দুর রহমানের জ্বর ও পেটব্যথা শুরু হয়। পরে এক পল্লিচিকিৎসকের পরামর্শে ওষুধ খাওনানো হয়। কিন্তু সুস্থ না হওয়ায় রোববার (২৮ এপ্রিল) তাকে সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে সোমবার ভোরের দিকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৭টার দিকে শিশুটি মারা যায়।

সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. সেলিম মোরশেদ জানান, শিশুটির ফুড পয়জনিং সমস্যাা ছিল।

চরভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফেরদৌসি সুলতানা লিজা বলেন, রোববার সে তার মায়ের সঙ্গে স্কুলে গিয়েছিল। স্কুলে গিয়ে ভালো না লাগায় তার মা তাকে কিছু সময় পর সঙ্গে করে নিয়ে যান। আজ সকালে জানতে পারি শিশুটি মারা গেছে। তার মৃত্যুতে আমরা শোকাহত।

পাবনা জেনারেল হাসপাতালের আরএমও ডা. জাহিদুল ইসলাম জানান, শিশুটি মাত্র কয়েক ঘণ্টা আমাদের হাসপাতালে চিকিৎসাধীন ছিল।

আমিন ইসলাম জুয়েল/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।