ভেসে আসা টর্পেডো কোন দেশের জানা যায়নি, উদ্ধার করেছে নৌবাহিনী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ২৯ এপ্রিল ২০২৪

পটুয়াখালীর রাঙ্গাবালীতে খালে ভেসে আসা সমরাস্ত্র ‘টর্পেডো’ উদ্ধার করেছেন বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা। তবে টর্পেডোটি কোন দেশের কিংবা কোথা থেকে ভেসে এসেছে তা জানা যায়নি।

সোমবার (২৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার মৌডুবি ইউনিয়নের মীরাকান্দা গ্রামের ভাঙা খাল থেকে টর্পেডোটি উদ্ধার করা হয়।

আরও পড়ুন

রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন জাগো নিউজকে বলেন, ‘সোমবার সকালে নৌবাহিনী টর্পেডোটি উদ্ধার করে পটুয়াখালীর কলাপাড়ায় অবস্থিত বানৌজা শের-ই-বাংলা নৌ ঘাঁটিতে নিয়ে গেছে। এটি মূলত অনুশীলন কাজে ব্যবহৃত। সুতরাং ক্ষতিকারক কিছু নয় বলে উদ্ধারকারীরা জানিয়েছে।’

ভেসে আসা টর্পেডো কোন দেশের জানা যায়নি, উদ্ধার করেছে নৌবাহিনী

তিনি আরও বলেন, ‘এটি বাংলাদেশের নয়। তবে কোন দেশের তা এখনও নির্ণয় করা সম্ভব হয়নি। টর্পেডোটির কার্যকারিতা আছে তবে ক্ষতিকারক নয়।’

এর আগে রোববার (২৮ এপ্রিল) সকালে ভাসমান অবস্থায় রাঙ্গাবালীর মৌডুবি ইউনিয়নের ভাঙা খাল এলাকায় একটি টর্পেডোসদৃশ বস্তু দেখতে পায় এলাকাবাসী।

স্থানীয়রা বিষয়টি জানালে প্রথমে পুলিশ এবং পরে কোস্টগার্ড পৌঁছায় সেখানে। কোস্টগার্ড সদস্যরা নিশ্চিত করে এটি টর্পেডো। খবর পেয়ে নৌবাহিনীর সদস্যরা রোববার সন্ধ্যা থেকে উদ্ধার তৎপরতা শুরু করেন। তবে ভাটা থাকায় খালে পানি কমে যাওয়ায় রাতে সেটি উদ্ধার করা যায়নি। পরে সোমবার সকালে টর্পেডোটি উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। তবে এ বিষয় নৌবাহিনীর পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

আব্দুস সালাম আরিফ/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।