নড়াইলে প্রচণ্ড গরমে ১২ শিক্ষার্থী অসুস্থ, বিদ্যালয় ছুটি ঘোষণা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নড়াইল
প্রকাশিত: ০৪:১৭ পিএম, ২৯ এপ্রিল ২০২৪

নড়াইলের লোহাগড়ায় স্কুল খোলার দ্বিতীয় দিনে তীব্র তাপপ্রবাহের কারণে একটি বিদ্যালয়ের ১২ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে।

সোমবার (২৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ইতনা মাধ্যমিক বিদ্যালয় অ্যান্ড কলেজে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই বিদ্যালয়ে একদিনের ছুটি ঘোষণা করা হয়েছে।

শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রচণ্ড গরমে সকাল সাড়ে ১০টা থেকেই বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী অসুস্থবোধ করছিল। বেলা ১১টা পর্যন্ত ১২ জন অসুস্থ হয়ে পড়লে ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র থেকে চিকিৎসক এনে তাদের চিকিৎসা দেওয়া হয়।

আরও পড়ুন: কুয়াকাটায় ক্লাস চলাকালে দুই শিক্ষার্থী অসুস্থ

স্থানীয় বাসিন্দা অশোক ঘোষ বলেন, এক সপ্তাহ বন্ধের পর বিদ্যালয় খুলেছে। তবে গরমে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ছে। তিনি স্কুল-কলেজে মর্নিং শিফট চালুর দাবি জানান।

ইতনা স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অনিন্দ্য সরকার বলেন, শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে স্থানীয় ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক এনে তাদের সুস্থ করে বাড়িতে পাঠানো হয়েছে।

শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ায় ওই বিদ্যালয়ে একদিনের ছুটি ঘোষণা করা হয়েছে বলে জানান নড়াইল জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম।

লোহাগড়া উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) জহুরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

হাফিজুল নিলু/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।