দুর্গাপুর থানার ওসির বিরুদ্ধে ৬ চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৯:২১ পিএম, ২৭ এপ্রিল ২০২৪

নেত্রকোনার দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেবের বিরুদ্ধে নির্বাচন কমিশন বরাবর অভিযোগ করেছেন উপজেলা নির্বাচনে অংশ নেওয়া ছয় চেয়ারম্যান প্রার্থী।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন চেয়ারম্যান প্রার্থীরা।
এসময় ছয় প্রার্থীর পক্ষে অভিযোগ পাঠ করেন সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দ্ল্লুাহ্ হক।

সংবাদ সম্মেলনে তারা বলেন, আমরা আগামী ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী। আমরা মনে করি, দুর্গাপুর থানার ওসি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এক প্রার্থীর পক্ষে পক্ষপাতিত্বমূলক আচরণ শুরু করে বিভিন্ন উস্কানীমুলক কথা বলে নির্বাচনের পরিবেশ অবনতি ঘটাতে চাচ্ছেন। আমরা তার এ ধরনের কার্যক্রমে শঙ্কিত।

তারা আরও বলেন, থানার ওসির এরকম আচরণের কারণে নির্বাচনের সুষ্ঠ পরিবেশ থাকবে না বলে আমরা মনে করছি। এমন ঘটতে থাকলে আমরা আইনগত সুবিধা থেকে বঞ্চিত হবো। এরকম কর্মকাণ্ডের কারণে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট হলে আমাদের অপূরণীয় ক্ষতি হবে। ওসি উত্তম চন্দ্র দেবকে দুর্গাপুর থেকে অপসারণের জন্য প্রধান নির্বাচন কমিশনারের নিকট দাবি জানাই।

এসময় চেয়ারম্যান প্রার্থী পারভীন আক্তার, কামাল পাশা, সাজ্জাদুর রহমান সাজ্জাদ, মোহাম্মদ নুরুল হুদা, ফারুক আহমেদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরাসহ উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে জানতে চাইলে উত্তম চন্দ্র দেব জাগো নিউজকে বলেন, আগামী উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষতার মধ্যদিয়ে অনুষ্ঠিতের লক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করে যাচ্ছি। আমি কোন প্রকার পক্ষপাতিত্ব করছি বলে আমার জানা নেই।

৮ মে দুর্গাপুর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে সাতজন, ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে তিন এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

এইচ এম কামাল/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।