লাইব্রেরিতে বই পড়ে পুরস্কার পেলো ৯ শিক্ষার্থী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৯:৪৪ এএম, ১০ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে লাইব্রেরিতে এসে বই পড়ায় ৯ শিক্ষার্থীকে পুরস্কার দেওয়া হয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেলে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইমরানুল হক ভূইয়া শিক্ষার্থীদের হাতে এ পুরস্কার তুলে দেন।

পুরস্কার পাওয়া শিক্ষার্থীরা হচ্ছেন, বালিকা বিভাগে প্রথম হওয়া নবম শ্রেণির শিক্ষার্থী হাফছা বেগম ও সুমাইয়া আফরিন এবং ৭ম শ্রেণির শিক্ষার্থী সাদিয়া বুশরা। দ্বিতীয় হওয়া নবম শ্রেণির শিক্ষার্থী ইসরাত জাহান ও তৃতীয় হওয়া নবম শ্রেণির শিক্ষার্থী সৃষ্টি রায়। বালক বিভাগে প্রথম হওয়া যৌথভাবে নবম শ্রেণির শিক্ষার্থী স্নেহাল গোপ পান্না ও অষ্টম শ্রেণির শিক্ষার্থী তন্ময় সরকার, দ্বিতীয় হওয়া অষ্টম শ্রেণির শিক্ষার্থী সৌমিক রায়, তৃতীয় হওয়া অষ্টম শ্রেণির শিক্ষার্থী গগনদীপ কুন্ডু।

নাসিরনগরের ইউএনও মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া বলেন, বাংলাদেশের অনেক উপজেলায় পাবলিক লাইব্রেরি নেই। নাসিরনগরবাসীর সৌভাগ্য যে উপজেলায় একটি পাবলিক লাইব্রেরি রয়েছে। আমি নাসিরনগর উপজেলায় যোগদানের পর উপজেলা প্রশাসন পরিচালিত পাবলিক লাইব্রেরি ভিজিট করতে গিয়ে দেখি প্রতিদিন দুই থেকে তিনজন পাঠক লাইব্রেরিতে আসেন। এরপর এটি সংস্কার ও পাঠক বাড়ানোর উদ্যোগ নিই।

তিনি বলেন, যেকোনো প্রণোদনা মানুষকে ভালো কাজে উদ্বুদ্ধ করে, এই চিন্তা থেকে ফেব্রুয়ারি মাসে আয়োজিত অমর একুশে বই মেলায় আমি ঘোষণা দিয়েছিলাম পাবলিক লাইব্রেরিতে যারা সর্বাধিক দিন উপস্থিত থেকে সর্বোচ্চ বই পড়বেন তারা আমার পক্ষ থেকে পুরস্কার পাবেন। সেই ঘোষণা অনুযায়ী দ্বিতীয়বারের মতো পুরস্কার দেওয়া হলো।

আবুল হাসনাত মো. রাফি/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।