ঈদ আনন্দ বাজারে দুই টাকায় মিলছে ১১ পদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০২:৫১ পিএম, ০৮ এপ্রিল ২০২৪

বিশাল আঙিনা জুড়ে বসেছে ২ টাকায় ঈদ আনন্দ বাজার। সোমবার (৮ এপ্রিল) দুপুর ১২টা থেকে কয়েকশ ক্রেতার ভিড়ে জমে ওঠে সেই বাজারের কেনাকাটা।

কিশোরগঞ্জ পৌর শহরের বিন্নগাঁওয়ের ঐতিহ্যবাহী নিরালা হোটেল মালিকের বাসভবনের উঠানে আয়োজিত ওই বাজারে গিয়ে দেখা যায়, অসংখ্য টেবিলে থরে থরে সাজানো আছে পণ্য। মাত্র ২ টাকায় কেনা যাচ্ছে শাড়ি, লুঙ্গি, তেল, সাবান, চিনি, চাল, পোলাও চাল, শ্যাম্পু, লবণ, দুধ ও সেমাই। বাজার থেকে দরিদ্র জনগোষ্ঠীর বিভিন্ন বয়সের অসহায় মানুষ প্রয়োজনীয় পণ্য কিনছেন।

কিশোরগঞ্জ শহরের ঐতিহ্যবাহী নিরালা হোটেল লিমিটেডের অন্যতম পরিচালক জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং জেলা সম্মিলিত নাগরিক ফোরামের প্রধান সমন্বয়কারী এনায়েত করিম অমি তিন বছর ধরে এ ঈদ আনন্দ বাজার পরিচালনা করছেন। এ আয়োজনের সহযোগিতায় রয়েছে বীর মুক্তিযোদ্ধা আলহাজ আব্দুল করিম ওয়েলফেয়ার ট্রাস্ট।

ঈদ আনন্দ বাজারে দুই টাকায় মিলছে ১১ পদ

শহরের বোত্রিশ এলাকার বাসিন্দা ষাটোর্ধ্ব কাশেম আলী বলেন, ঘরে ঈদ আয়োজনের কিছুই ছিল না। ছেলে মেয়ে নিয়ে খুবই দুশ্চিন্তায় ছিলাম। ২ টাকায় ঈদ আনন্দ বাজার থেকে পণ্য কিনে পরিবারের সবাইকে নিয়ে ঈদ উদযাপনের সুযোগ করে দিয়েছেন অমি সাহেব।

ঈদ আনন্দ বাজারে দুই টাকায় মিলছে ১১ পদ

গৃহকর্মী আলেয়া খাতুন বলেন, দুদিন পরই ঈদ। ঘরে ঈদ করার মতো কিছুই নাই। ছেলে-মেয়ে নিয়ে খুবই দুশ্চিন্তায় ছিলাম। অমি সাহেব আমাদের ঘরে ২ টাকায় ঈদ আনন্দ উৎসব করার সুযোগ করে দিয়েছেন।

ব্যতিক্রমী পরিবেশবান্ধব মানবিক ঈদ আনন্দ বাজারের আয়োজক এনায়েত করিম অমি বলেন, আমার বাবা বীর মুক্তিযোদ্ধা আবদুল করিম ওয়েলফেয়ার ট্রাস্টের সহযোগিতায় পঞ্চমবারের মতো এবারও দরিদ্র ও শ্রমজীবী জনগোষ্ঠীর লোকজনের মুখে হাসি ফোটাতে এ আয়োজন। সমাজের বিত্তশালী ও হৃদয়বান লোকজনের সামর্থ্যনুযায়ী বেকার ও অসহায় লোকজনের পাশে দাঁড়ানো উচিত।

এসকে রাসেল/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।