গরুর মাংসসহ ঈদ উপহার পেলো দেড়শ পরিবার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৯:৪০ পিএম, ০৬ এপ্রিল ২০২৪

ঈদুল ফিতর উপলক্ষে অসহায় দেড় শতাধিক পরিবারকে খুঁজে বের করে এককেজি করে গরুর মাংস ও ঈদসামগ্রী উপহার দিয়েছে ‘আইডিয়াল সমাজ সেবা ফাউন্ডেশন’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

শনিবার (৬ এপ্রিল) দুপুরে জেলার ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি পশ্চিম ইউনিয়নের খাজুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে হতদরিদ্র মানুষের হাতে মাংস ও ঈদসামগ্রী উপহার হিসেবে তুলে দেন স্থানীয় জনপ্রতিনিধি, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি পারভেজ মোশারফ ও অন্যান্য সদস্যরা।

শহর এলাকায় সামর্থ্যবানরা কয়েকজন মিলে গরু কিনে কেটে ভাগ করে নিচ্ছেন। এমন দৃশ্য চাঁদপুরের শহর ও গ্রামে। কিন্ত নিম্নআয়ের ও দরিদ্র লোকজনের এককেজি মাংস কেনা কিংবা ভাগে নেওয়ার সামর্থ্য নেই। তাই এমন ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে সংগঠনটি।

স্থানীয় আদশা গ্রামের হতদরিদ্র ইসমাইল বলেন, গতবছরও ঈদের আগে এই সংগঠনের লোকজন আমাদের গরুর মাংস ও ঈদসামগ্রী দিয়েছে। এবার দিলো। তাদের এ সহযোগিতা পেয়ে আমি খুবই আনন্দিত।

গরুর মাংসসহ ঈদ উপহার পেলো দেড়শ পরিবার

মনোয়ার বেগম নামের একজন বলেন, ‘আমি খুবই অসহায়। মাংস কেনার সামর্থ্য নেই। কোনোরকম সংসার চলে। যারা আমাদের মাংস ও ঈদ উপহার দিলো তাদের জন্য দোয়া করি।’

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি পারভেজ মোশারফ বলেন, আমরা এবার দেড়শ পরিবারকে এককেজি করে মাংস ও ঈদসামগ্রী দিয়েছি। দরিদ্র পরিবারগুলো যাতে একটু ভালো খেতে পারে।

গুপ্টি পশ্চিম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বুলবুল আহমেদ বলেন, ভালো কাজে আমার সবসময় সহযোগিতা ছিল, আগামীতেও থাকবে। সংগঠনের বেশিরভাগ সদস্য শিক্ষার্থী। তাদের এই মহতী উদ্যোগ সমাজের জন্য উদাহরণ বলে আমি মনে করি।

শরীফুল ইসলাম/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।