ফেনীতে দুর্ঘটনা

ট্রেনে ওঠার আগে তোলা ছবিটি এখন শুধু স্মৃতি, ৩ জনই না ফেরার দেশে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ১০:০৮ পিএম, ০৫ এপ্রিল ২০২৪

ঈদের কেনাকাটা করতে ট্রেনে করে চট্টগ্রামে যাচ্ছিলেন ১১ বন্ধু। ট্রেনে ওঠার আগে গ্রুপ ছবি তুলে দিয়েছিলেন ফেসবুকে। তবে কেনাকাটা করা হয়নি। করা হলো না ঈদও। ট্রেন দুর্ঘটনায় না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনজন।

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের সাততলা গ্রামের ১১ জন ঈদের কেনাকাটা করতে চট্টগ্রাম যাচ্ছিলেন। শুক্রবার (৫ এপ্রিল) সকালে তারা হাসানপুর স্টেশন থেকে মেইল ট্রেনটিতে ওঠেন। ট্রেনটি ফেনীর ফাজিলপুর মুহুরীগঞ্জ ব্রিজ এলাকায় বালুবাহী একটি ট্রাককে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে দুজন ও পরবর্তী সময়ে আরও চারজনসহ মোট ছয়জন নিহত হন।

১১ বন্ধুর মধ্যে নিহতরা হলেন সাততলা গ্রামের অটোরিকশাচালক ইয়াসিনের ছেলে সাজ্জাদ (১৭), নুরুল হকের ছেলে দ্বীন মোহাম্মদ (১৮) ও রুহুল আমিনের ছেলে রিফাত (১৮)।

নিহত অন্যরা হলেন বরিশালের উজিরপুর থানার আবুল হাওলাদারের ছেলে ট্রাকচালক মিজানুর রহমান (৩২), কুমিল্লার লাকসাম উপজেলার মনোহরপুর এলাকার বাসিন্দা ট্রেনযাত্রী আবুল খায়ের (৪০) ও তার ছেলে মো. আশিক (১৪)।

গ্রামের বাসিন্দা আব্দুল মালেক জানান, সবাই খুব মজা করছিলেন। ট্রেনে ওঠার সময় হাসানপুর স্টেশনে সবাই নিজেদের ক্যামেরাবন্দিও করেছেন। সেই ছবি ট্রেনে ওঠার আগে ফেসবুকে আপলোড দিয়েছেন। কিন্তু ভাগ্যের কী নির্মম পরিহাস! তাদের এই আনন্দ বেশিক্ষণ রইলো না। পথে ফেনীর ফাজিলপুর রেলক্রসিংয়ে ট্রেনটি একটি বালুবোঝাই ট্রাককে ধাক্কা দিলে সব লন্ডভন্ড হয়ে যায়।

ট্রেনে ওঠার আগে তোলা ছবিটি এখন শুধু স্মৃতি, ৩ জনই না ফেরার দেশে

তিনি আরও বলেন, ১১ জনই ট্রেনের বগিতে না বসে ইঞ্জিনে চেপে বসেছিলেন। ইঞ্জিনের একদম সামনের সারিতে যারা ছিলেন ঘটনাস্থলেই তিনজন মারা যান। বাকিরা বিভিন্নভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন।

আরও পড়ুন

নিহত দ্বীন মোহাম্মদের ফুফাতো ভাই ওমর ফারুক হৃদয় জানান, ময়নাতদন্ত ছাড়াই ঘটনাস্থল থেকে মরদেহ বাড়িতে এনে বিকেল সাড়ে ৩টায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

মালেক নামে তাদের এক প্রতিবেশী বলেন, জুমার নামাজের আগে তিনজনের মরদেহ বাড়িতে নিয়ে আসা হয়। এমন আকস্মিক মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

চিওড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের বলেন, বন্ধুরা মিলে ঈদের শপিং করার জন্য তারা চট্টগ্রামে যাচ্ছিলেন। পথে দুর্ঘটনায় তিন বন্ধুর মৃত্যু হয়েছে। বিকেলে শাকতলা আজিজিয়া মাদরাসা মাঠে জানাজা শেষে পাশাপাশি কবরস্থানে তাদের দাফন সম্পন্ন হয়।

ফেনীর পুলিশ সুপার জাকির হাসান বলেন, ঘটনার সময় দায়িত্বরত গেটম্যান অনুপস্থিত ছিলেন বলে রেলপুলিশ থেকে জানতে পেরেছি। এ বিষয়ে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আবদুল্লাহ আল-মামুন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।