যশোর ঘাটিতে নেওয়া হলো ধানক্ষেতে আছড়ে পড়া বিমানটি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নড়াইল
প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ০৪ এপ্রিল ২০২৪

নড়াইলে ধানক্ষেতে আছড়ে পড়া বাংলদেশ বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমানটি উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুর ২টার দিকে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি গ্রামের ধানক্ষেত থেকে হেলিকপ্টারে করে বিমানটি চারখাদা স্কুল মাঠে আনা হয়। সেখান থেকে বিমান বাহিনীর একটি ট্রাকে করে যশোর ঘাটিতে নেওয়া হয়েছে।

এর আগে বুধবার (৩ এপ্রিল) দুপুর ২টা ৫৪ মিনিটে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি গ্রামের ধানক্ষেতে প্রশিক্ষণ বিমানটি জরুরি অবতরণ করে।

আরও পড়ুন:

স্থানীয় লোকজন জানায়, দুপুরে আড়াইটার দিকে তারাশি গ্রামের উপর দিয়ে বিমানটি উড়ছিলো। বিমানটি অনেক নীচে চলে আসায় তারা আতঙ্কিত হয়ে পড়েন। পরে পাশের একটি ধানক্ষেতের আইলে আটকে থেমে যায় বিমানটি। এর কিছুক্ষণ পরই বিমান বাহিনীর একটি হেলিকপ্টার এসে দুজন পাইলটকে উদ্ধার করে যশোর নিয়ে যায়। এ ঘটনায় বিমানটি কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে।

যশোর ঘাটিতে নেওয়া হলো ধানক্ষেতে আছড়ে পড়া বিমানটি

বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শনকালে বিমান বাহিনীর কেউ দুর্ঘটনার বিষয়ে কিছু বলতে রাজী হননি। বিকেলে বাহিনীটির একটি টেকনিক্যাল টিম এসে বিমানটি খুলে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুত করে।

নড়াইল সদর থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম জানান, ইঞ্জিনের যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি জরুরি অবতরণ করে। পরে বিমান বাহিনীর একটি হেলিকপ্টার এসে দুই পাইলটকে নিয়ে গেছে। তারা হলেন স্কোয়াড্রন লিডার নাদিম ও মাহফুজ।

হাফিজুল নিলু/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।