১০ ঘন্টা পর সচল কাওড়াকান্দি নৌ পথ


প্রকাশিত: ০৫:১০ এএম, ১৯ ডিসেম্বর ২০১৪

অডিও শুনুন

ঘন-কুয়াশার কারণে শিমুলিয়া-কাওরাকান্দি নৌরুট দশঘন্টা পর সচল হয়েছে। বৃহস্পতিবার রাত ১১টা থেকে এই রুটে নৌযান ফেরি চলাচল বন্ধ রাখে ঘাট বিআইডব্লিউটিসি  কর্তৃপক্ষ। এতে মাঝপদ্মায় নৌ-চ্যানেলের বিভিন্ন পয়েন্টে দুই শতাধিক যানবাহন সহস্রাধিক যাত্রী নিয়ে ১২টি ছোট-বড় ফেরি নোঙর করে রাখে।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাটে যানবাহনের দীর্ঘ যানজট দেখা দেয়। কাওরাকান্দি ফেরিঘাট বাখরেরকান্দি পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার এলাকা জুড়ে ট্রাকের দীর্ঘ লাইন রয়েছে।

বিআইডবিøউটিসির সহকারী ব্যবস্থাপক এমএ বাতেন জানান, সন্ধ্যা থেকেই শিমুলিয়া-কাওরাকান্দি নৌরুটে কুয়াশা বাড়তে থাকে। রাত সাড়ে ১১টার সময় ঘনকুয়াশা আরো তীব্র হলে বিকন বাতি ও দিক নির্দেশনা সংকেত দেখা না যাওয়ায় ফেরিসহ সব নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়। ।

বাংলাদেশ বিআইডব্লিউটিসি সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) চন্দ্র শেখর জানান, কুয়াশা কেটে গেলে শুক্রবার সকাল সাড়ে ৯টায় ফেরি চলাচল আবার স্বাভাবিক হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।