রাজশাহীতে সাবেক পিবিআই কর্মকর্তার নামে দুদকের মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ০১ এপ্রিল ২০২৪

দুই কোটি টাকা মূল্যের বেশি স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য গোপন করায় সাবেক পুলিশ পরিদর্শক (পিবিআই) ফরিদুল ইসলাম খানের (৬৩) নামে মামলা করেছে দুদক। সোমবার (১ এপ্রিল) দুদক রাজশাহীর সহকারী পরিচালক মো. ইসমাইল হোসেন এ মামলা করেন।

সবশেষ তিনি রাজশাহীতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) থেকে অবসর গ্রহণ করেছেন। বর্তমানে তিনি রাজশাহী মহানগরীর বড়কুঠিপাড়া মহল্লায় বসবাস করেন। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ সদরের সুবর্ণগাতি এলাকায়।

দুদক সূত্র জানায়, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়া গেলে ফরিদুল ইসলাম খানকে তার সম্পদবিবরণী দাখিল করতে বলা হয়েছিল। ২০২০ সালের ২২ সেপ্টেম্বর তিনি সম্পদ বিবরণী দাখিল করেন। এতে তিনি মোট ১৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকার স্থাবর সম্পদের বিবরণ দেন। সম্পদবিবরণীতে তিনি কোনো অস্থাবর সম্পদের তথ্য উল্লেখ করেননি। এরপর দুদকের অনুসন্ধানে তার নামে ২৮ লাখ ৯১ হাজার ৬১৯ টাকার স্থাবর সম্পদ ও এক কোটি ৯৯ লাখ ৯৪ হাজার ৩৬৮ টাকার অস্থাবর সম্পদের তথ্য পাওয়া যায়। যাচাইকালে তার নামে দুই কোটি ২৮ লাখ ৮৫ হাজার ৯৮৭ টাকার মোট সম্পদ পাওয়া যায়। যা তিনি গোপন করেন।

এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত সাবেক পুলিশ কর্মকর্তা ফরিদুল ইসলাম খানের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

সাখাওয়াত হোসেন/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।