গরুর মাংস দাম বেশি নেওয়ায় দুই ব্যবসায়ীকে জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ৩১ মার্চ ২০২৪

লালমনিরহাটের আদিতমারীতে গরুর মাংসের দাম নিয়ন্ত্রণে রাখতে সাপ্টিবাড়ী বাজারে মাংসের দোকানে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (৩১মার্চ) দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত জেলার আদিতমারি উপজেলার সাপ্টিবাড়ি বাজারে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মাসুম উদ দৌলা। এসময় জেলা পুলিশের একটি টিম অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

এ বিষয়ে মাসুম উদ দৌলা জানান, মাংসের দাম বেশি রাখা ও মূল্য তালিকায় দাম প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে বাজারের আফিয়ার মাংস বিতানকে ২০০০ টাকা ও মজমুল গোস্ত ভান্ডারকে ৫০০ টাকা জরিমানা করা হয়। অভিযানের পর অন্যান্য মাংস ব্যবসায়ীরা প্রতি কেজি মাংস ৬০০ টাকা দরে বিক্রি শুরু করে।

আদিতমারী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা স্বপন কুমার সরকার জাগো নিউজকে বলেন, লালমনিরহাটের আদিতমারীর বিভিন্ন স্থানে ভোক্তা পর্যায়ে ৭০০-৭৫০ টাকা দরে মাংস বিক্রি হচ্ছে এমন খবরে কয়েকটি পয়েন্টে অভিযান পরিচালনা করে ব্যবসায়ীদের জরিমানা করা হয়েছে।

অভিযানে ভোক্তা পর্যায়ে মাংসের দাম যৌক্তিক রাখা, সুলভ মুল্যে মাংস বিক্রি করা, দামে কারসাজি না করা এবং মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন করার নির্দেশনা দেওয়া হয়।

রবিউল হাসান/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।