পাবনা

জাস্টিন ট্রুডোর নামে ভুয়া জন্মসনদ, তদন্ত প্রতিবেদন দাখিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ২৮ মার্চ ২০২৪

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নামে ভুয়া জন্মসনদ তৈরির ঘটনায় গঠিত কমিটি তদন্ত রিপোর্ট জমা দিয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) পাবনার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সাইফুর রহমান এ রিপোর্ট প্রদান করেন।

জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত বলেন, এর আগে ২১ মার্চ স্থানীয় সরকার বিভাগ পাবনার উপ-পরিচালক সাইফুর রহমানকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জেলার সুজানগর উপজেলার আহম্মদপুর ইউনিয়ন থেকে ট্রুডোর নামে ভুয়া জন্মনিবন্ধন সনদটি ইস্যু করা হয়। ঘটনাটি জানাজানি হলে সেটি টক অব দ্য কান্ট্রিতে পরিণত হয়। এ ঘটনায় সরকারের রেজিস্ট্রেশন জেনারেলের কার্যালয় থেকে পাবনা জেলা প্রশাসককে তদন্ত কমিটি করে রিপোর্ট দিতে বলা হয়।

এ ঘটনায় উপজেলার আহম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আব্দুর রউফ মোল্লা ও সচিব আওলাদ হাসানকে শোকজ করা হয়। তারা এরমধ্যে শোকজের জবাব দিয়েছেন।

সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুখময় সরকার বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে আহম্মদপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রউফ মোল্লা ও সচিব আওলাদ হাসানকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছিল। তারা জবাব দিয়েছেন। সে জবাব জেলা প্রশাসকের কাছে জমা দেওয়া হয়েছে। এ ব্যাপারে জেলা প্রশাসক ব্যবস্থা নেবেন।

এ বিষয়ে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সাইফুর রহমান বলেন, দায়িত্ব পাওয়ার পর আহম্মদপুর ইউনিয়নে যাই। এ ব্যাপারে আদ্যপ্রান্ত খোঁজখবর নিয়েছি। যেসব অনিয়ম পেয়েছি সেগুলো প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান জানান, দুপুরে তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছেন। সারাদিন প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষায় ব্যস্ততার জন্য দেখা সম্ভব হয়নি। প্রতিবেদন দেখার পর বিস্তারিত জানানো হবে।

আমিন ইসলাম জুয়েল/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।