গণহত্যার ইতিহাস জানা আমাদের কর্তব্য: সমাজকল্যাণমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ২৫ মার্চ ২০২৪

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, গণগত্যার ইতিহাস সম্পর্কে জানা আমাদের কর্তব্য। ২৫ মার্চের পর পুরো সময়জুড়ে হত্যা, ধর্ষণ, লুণ্ঠন, অগ্নিসংযোগ ও যে গণহত্যা করা হয়েছে সে ইতিহাস সম্পর্কে জানা লিপিবদ্ধ করা আমাদের দায়িত্ব।

সোমবার (২৫মার্চ) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যাদের অসংখ্য ত্যাগের বিনিময়ে এ স্বাধীনতা অর্জন হয়েছে। এটা আমরা যতদিন মনে রাখব, যতদিন শ্রদ্ধায় ও ভালবাসায় তাদের স্মৃতিকে ধরে রাখব, ততদিন এ দেশটি তার সঠিক পথে থাকবে। তারা দেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন বাস্তবায়ন হবে।

জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচিত কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা লে (অব.) এম এ ওয়াদুদ, জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা মো. মনোয়ার হোসেন ও প্রেস ক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত।

সাংবাদিক এমআর ইসলাম বাবুর সঞ্চালনায় গণহত্যা দিবস নিয়ে ডকুমেন্টারি উপস্থাপন করেন পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার।

সভায় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শরীফুল ইসলাম/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।