‘ধার করে এখানে এসেছি, কখনো ভাবিনি বিনা টাকায় চাকরি হবে’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ১১:৩৪ এএম, ২৪ মার্চ ২০২৪

‘আলহামদুলিল্লাহ, আমি দোয়া করি পুলিশ সুপারকে আল্লাহ হায়াত বাড়িয়ে দিন। তিনি বিনা টাকায় চাকরি দিয়েছেন। আমি সরকারের প্রতি কৃতজ্ঞ। আমি কখনো ভাবিনি বিনা টাকায় আমার চাকরি হবে। মাত্র ১২০ টাকা খরচ হয়েছে আমার। আজ এখানে আসার জন্য ভাড়ার টাকা ছিল না। টাকা ধার করে এখানে এসেছি।’

পুলিশ কনস্টেবলের চাকরি পেয়ে কাঁদতে কাঁদতে কথাগুলো বলছিলেন আরিফ হাওলাদার। আরিফের বাড়ি ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার সুবিদপুর ইউনিয়নে। বাবা বেকার, মা কষ্ট করে সংসার চালান। গত বছর ভাইভা থেকে বাদ পড়ে এবছর ভালো প্রস্তুতি নিয়ে বিনা টাকায় নিজ যোগ্যতায় চাকরি পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন তিনি।

শনিবার (২৩ মার্চ) রাতে জেলা পুলিশ লাইনে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল ঘোষণা করেন ঝালকাঠির পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল। এতে ১৪ জন ছেলে এবং ৩ জন মেয়ে প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। এ সময় তাদের ফুল দিয়ে বরণ করে নেন জেলা পুলিশ সুপার।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, ১৮৯ জন লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়ে ৫২ জন মৌখিক (ভাইভা) পরীক্ষায় অংশগ্রহণ করেন। তার মধ্যে চূড়ান্তভাবে ১৭ জনকে চাকরি দেওয়া হয়েছে।

আতিকুর রহমান/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।