গাঁজার টাকার জন্য মাকে মারধর, ঘরের টিন বিক্রি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০১:২৬ পিএম, ২১ মার্চ ২০২৪

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় আনোয়ার হোসেন (৩৫) নামে এক যুবককে চার মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তার বিরুদ্ধে অভিযোগ, মাদকের টাকা না পেয়ে মাকে মারধর ও ঘরের টিন বিক্রি করে দিয়েছেন তিনি।

বুধবার (২০ মার্চ) বিকেলে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান শরীফপুর ইউনিয়নে ওই আদালত পরিচালনা করেন।

দণ্ডপ্রাপ্ত আনোয়ার হোসেন বেগমগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মৃত সামছুল হকের ছেলে। তাকে বেগমগঞ্জ মডেল থানা পুলিশের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, অভিযুক্ত আনোয়ার হোসেন গাঁজার টাকার জন্য প্রতিনিয়ত মাকে মারধর করতেন। টাকা না পেয়ে তিনি ঘরের টিন বিক্রি করে দেন। ফলে ঘরটি থাকার অনুপযোগী হয়ে পড়ায় তার মা বাধ্য হয়ে অন্যের ঘরে আশ্রয় নেন।

ভুক্তভোগী মায়ের অভিযোগের ভিত্তিতে বুধবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান হাতেনাতে আনোয়ারকে গাঁজাসহ আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চার মাসের কারাদণ্ড প্রদান করেন।

অভিযোগকারী মা (নাম প্রকাশে অনিচ্ছুক) জাগো নিউজকে বলেন, স্বামীহারা হয়ে কোনোমতে জীবনযাপন করছি। এখন ছেলের অত্যাচারে আমি ঘরছাড়া। গাঁজার টাকার জন্য সে আমাকে মারধর করতো। সবশেষে টাকা না দেওয়ায় সে ঘরের টিন বিক্রি করে দিয়েছে। আমি বর্তমানে মানুষের ঘরে থাকছি। বাধ্য হয়ে প্রতিবেশীদের সহযোগিতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান স্যারের কাছে অভিযোগ দিয়েছি।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান বলেন, মাদকের ভয়াল থাবা যে কতো নির্মম তা এ ঘটনা থেকে প্রমাণিত। অসহায় বিধমা মা অন্যের ঘরে বসবাস করছেন। তার সন্তান ঘরের টিন বিক্রি করে গাঁজার টাকা জোগাড় করেছেন। বিষয়টি জানতে পেরে হাতেনাতে তাকে গাঁজাসহ আটক করি। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন অনুযায়ী অভিযুক্তকে চার মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

ইকবাল হোসেন মজনু/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।