বগুড়ায় মুদি দোকান থেকে খাদ্যবান্ধব কর্মসূচির চাল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০২:২৬ এএম, ২১ মার্চ ২০২৪

বগুড়ায় একটি মুদি দোকান থেকে ৩৯ বস্তায় থাকা দুই হাজার কেজি খাদ্যবান্ধব কর্মসূচির চালসহ এক দোকানিকে আটক করেছে প্রশাসন।

বুধবার (২০ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রায়হানুল ইসলামের নেতৃত্ব বাঘোপাড়া বন্দরে এ অভিযান চালানো হয়। আটক দোকানির নাম ফটু মিয়া (৫০)।

বিষয়টি নিশ্চিত করে সহকারী কমিশনার (ভূমি) রায়হানুল ইসলাম বলেন, আগে থেকে পাওয়া সংবাদের ভিত্তিতে বাঘোপাড়ায় ফটু মিয়ার মুদি দোকানে অভিযান চালানো হয়। সেসময় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা কেজি দরের ৩৯ বস্তা চাল উদ্ধার করা হয়। বস্তাগুলোতে সবমিলিয়ে প্রায় দুই হাজার কেজি চাল রয়েছে।

এ ঘটনায় আটক মুদি দোকানি ফটু মিয়াসহ স্থানীয় আরও তিন যুবক ইমরান, সিরাজুল ও নূর আলম জড়িত বলে জানা গেছে। তারা কর্মসূচির উপকারভোগীদের কাছ থেকে স্বল্প দামে চাল কিনে অধিক দামে বাজারে বিক্রি করতেন। অভিযুক্ত বাকি তিনজন অভিযানের খবর পেয়ে পালিয়ে যাওয়ায় আটক করা সম্ভব হয়নি।

রায়হানুল ইসলাম আরও বলেন, অভিযানে অংশ নেওয়া খাদ্য পরিদর্শক রাশেদুল ইসলাম বাদী হয়ে সদর থানায় অভিযুক্ত চারজনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করবেন। জব্দ করা চাল খাদ্য গুদামে রাখা হয়েছে। আদালতের নির্দেশে চাল বিতরণের পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এসআর/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।