১০ টাকায় মিলছে ইফতারির আট পণ্য

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ১৬ মার্চ ২০২৪

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ীতে ১০ টাকায় মিলছে ইফতারির আট পণ্য। শনিবার (১৬ মার্চ) সকালে উপজেলার কামারখাড়া মাঠে বসে নিম্নআয়ের মানুষের জন্য এমন ব্যতিক্রমী বাজার।

সরজমিনে দেখা যায়, কামারখাড়া মাঠে একে একে ৪টি স্টল সাজিয়েছে বিক্রমপুর মানবসেবা ফাউন্ডেশন। প্রতিটি স্টলে সাজানো রয়েছে বিভিন্ন খাদ্য সামগ্রী। কোনটিতে তেল, কোনটিতে ডাল, পেঁয়াজ, আবার কোনটিতে মুড়ি। চিনি, বুট, খেজুর, চিরাতো রয়েছেই। লাইন ধরে একে একে এ বাজারে আসছেন নিম্নআয়ের মানুষ। উপস্থিত সেচ্ছাসেবীদের হাতে ১০ টাকা দিলেই দেওয়া হচ্ছে একটি ব্যাগ। প্রতিটি পণ্য এক কেজি করে নিতে পারছেন সবাই।

ষাটোর্ধ আরফান্নেছা জানান, মাত্র ১০টাকায় এক মাসের জন্য ইফতারির পণ্য পাইছি। তেল-ডালসহ আট ধরনের জিনিস। আমার স্বামী নাই, তিনটা বাচ্চা এতিম। এ জায়গায় বাজার করতে পাইরা ভালো লাগতাছে।

১০ টাকায় মিলছে ইফতারির আট পণ্য

সাইফুল দেওয়ান বলেন, ১০টাকা নিয়ে আসছি। ব্যাগ ভরে বাজার নিয়ে যাচ্ছি। আগে শুনতাম রাজ-রাজাদের সময় এমন পাওয়া যাইতো। আমারে যে তেলের বোতল দিছে সেটা বাজারে ১৭০টাকা। আর সব নিলাম মাত্র ১০টাকা দিয়া।

১০ টাকায় মিলছে ইফতারির আট পণ্য

সংগঠনের সভাপতি আবু বক্কর সিদ্দিক হিরা জানান, আমাদের কাছে মনে হলো মানুষ বিনামূল্যে যদি দান হিসাবে নেয় তাহলে তা সেটি ভালোভাবে গ্রহণ করে না। উচ্চ মূল্যের বাজারে নিন্ম আয়ের মানুষরা তাদের প্রয়োজন আর পছন্দমত জিনিস কিনতে পারে না।

তাই মনে হলো নামমাত্র মূল্যে তাদের জন্য যদি এমন বাজারের ব্যবস্থা করা যায় তবে তারা উপকৃতও হবে এবং বাজার করার আনন্দও পাবে। তাই এমন আয়োজন। এ বছর নিয়ে তৃতীয় বছরের মতো ১০ টাকার ইফতার সামগ্রী বিক্রির আয়োজন করা হলো।

আরাফাত রায়হান সাকিব/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।