গোপালগঞ্জে ‘ভুল চিকিৎসায়’ প্রসূতির মৃত্যু, চিকিৎসকসহ গ্রেফতার ৩

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গোপালগঞ্জ
প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ১৫ মার্চ ২০২৪

গোপালগঞ্জের কোটালীপাড়ায় ‘ভুল চিকিৎসায়’ আফরোজা বেগম (২০) নামের এক প্রসূতির মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে। এ মামলায় এক চিকিৎসকসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১৫ মার্চ) আফরোজা বেগমের মা মনিকা বেগম বাদী হয়ে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার ডা. প্রভাষ মণ্ডল, ইউনাইটেড হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক ডা. জাহিদ হোসেন রিন্টু, প্রসূতি আফরোজা বেগমের স্বামী জাহিদ খান, শাশুড়ি রানু বেগম ও দেবর শামীম খানকে আসামি করে কোটালীপাড়া থানায় একটি মামলা করেন। এ মামলায় ডা. প্রভাষ মণ্ডলসহ তিনজনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

এর আগে বৃহস্পতিবার (১৪ মার্চ) উপজেলার শুয়াগ্রাম ইউনিয়নের নারায়ণ খানা বাজারের ইউনাইটেড হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে প্রসূতি আফরোজা বেগমের মৃত্যুর ঘটনা ঘটে। পরে হাসপাতালটি সিলগালা করে দেন ভ্রাম্যমাণ আদালত।

আফরোজা বেগম উপজেলার শুয়াগ্রাম ইউনিয়নের কালারবাড়ি গ্রামের জাহিদুল ইসলাম খানের স্ত্রী।

প্রসূতি আফরোজা বেগমের মা মনিকা বেগম বলেন, ‘বৃহস্পতিবার সকালে আমার মেয়েকে এই ক্লিনিকে ভর্তি করেন শ্বশুরবাড়ির লোকজন। দুপুরে চিকিৎসকরা অপারেশন রুমে নিয়ে যায়। প্রায় দুই ঘণ্টা পরে তারা জানায়, আমার মেয়ে আফরোজা ও তার গর্ভের সন্তান মারা গেছে। আমার মেয়ে মারা যায়নি। তাকে ও তার সন্তানকে চিকিৎসকরা মেরে ফেলেছে।’

মামলার তদন্তকারী কর্মকর্তা কোটালীপাড়া থানার পরিদর্শক (তদন্ত) ফয়েজ আহম্মেদ বলেন, গ্রেফতার তিনজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।