হবিগঞ্জ

স্কুল মাঠে পড়েছিল অসুস্থ ঈগল, উদ্ধারের পর বন বিভাগে হস্তান্তর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৪:১৪ পিএম, ১০ মার্চ ২০২৪

হবিগঞ্জে বিয়াম ল্যাবরেটরি স্কুল থেকে একটি সোনালী ঈগল উদ্ধার করা হয়েছে। রোববার (১০ মার্চ) পুরে স্কুলের অধ্যক্ষ সৈয়দা রওশন সুলতানা পাখিটি বন বিভাগের কাছে হস্তান্তর করেন।

এসময় বাপার সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, বনকর্মী মো. জিয়াউল হক রাজু ও মনোরঞ্জন অধিকারী উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে বিয়াম ল্যাবরেটরি স্কুলের অধ্যক্ষ সৈয়দা রওশন সুলতানা জানান, শিক্ষক আব্দুস সালাম আহত অবস্থায় পাখিটি পড়ে থাকতে দেখেন। আমরা সেটিকে সেবা পরিচর্যা করি। বনবিভাগের কাছে হস্তান্তর করতে পেরে আমরা আনন্দিত।

স্কুল মাঠে পড়েছিল অসুস্থ ঈগল, উদ্ধারের পর বন বিভাগে হস্তান্তর

বন কর্মকর্তা তোফায়েল আহমেদ চৌধুরী জানান, পাখিটির বয়স আনুমানিক এক বছর। প্রাথমিক পর্যায়ে এটিকে সুস্থ মনে হচ্ছে। তারপরও আমরা দুদিন পর্যবেক্ষণে রেখে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে অবমুক্ত করব।

বাপা সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল বলেন, সোনালী ঈগল একটি বিরল ও মহাবিপন্ন প্রজাতির পাখি। শিকারি পাখি হিসেবে এর খ্যাতি রয়েছে। আবাস ও খাদ্য সংকটের কারণে এ প্রজাতির পাখি হারিয়ে যেতে বসেছে। প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় পাখির ভূমিকা অনন্য। পাখিগুলো সংরক্ষণ ও টিকিয়ে রাখা আমাদের সকলের দায়িত্ব।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।