পুলিশের ওপর হামলা চালিয়ে আসামি ছিনিয়ে নিলেন যুবলীগ নেতা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

শরীয়তপুরের জাজিরায় মাদক কারবারিদের ধরতে গিয়ে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে। এসময় পুলিশের কাছ থেকে আধা কেজি গাঁজাসহ দুই মাদক কারবারিকে ছিনিয়ে নিয়ে যান সাগর মাদবর (৩৫) নামের এক যুবলীগ নেতা।

এ ঘটনায় বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে সাগর মাদবরসহ সাতজনের নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয় ১৫-২০ জনকে আসামি করে একটি মামলা করেন জাজিরা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বেলাল হোসেন।

এর আগে বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাতে উপজেলার বড় গোপালপুর ইউনিয়নের সূর্যমণি বাজারে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত সাগর মাদবর বড় গোপালপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে সূর্যমণি বাজারে অভিযান পরিচালনা করেন জাজিরা থানার এএসআই বেলাল হোসেন ও তার সঙ্গে থাকা তিন পুলিশ সদস্য জোহান, সবুজ ও ফারুক। অভিযান পরিচালনাকালে সূর্যমণি বাজারের পেছনের নদীর পাড় থেকে আধা কেজি গাঁজাসহ আরিফ মাদবর (২৮) ও সবুজ মাদবর (৩৫) নামের দুই মাদক কারবারিকে আটক করা হয়। আটকের খবর পেয়ে যুবলীগ নেতা সাগর মাদবর ও তার বেশ কয়েকজন অনুসারী ‘ডাকাত’ বলে পুলিশকে ধাওয়া করেন। তারা পুলিশের কাছ থেকে গাঁজাসহ মাদক কারবারিদের ছিনিয়ে নেয় এবং পুলিশ সদস্যদের কিল-ঘুসি মারেন।

পরে স্থানীয়রা পুলিশ সদস্যদের উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেন। ঘটনা জানতে পেরে জাজিরা থানার পরিদর্শক (তদন্ত) সুজন হকের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। এসময় ওই যুবলীগ নেতাসহ তার সঙ্গে থাকা সবাই পালিয়ে যান। পরে আহত পুলিশ সদস্যরা হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নেন। এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে এএসআই বেলাল হোসেন বাদী হয়ে থানায় একটি মামলা করেন। ঘটনার পর থেকেই যুবলীগ নেতা সাগর মাদবর ও তার সঙ্গীরা পলাতক।

জাজিরা উপজেলা যুবলীগের আহবায়ক আতাউর রহমান মুকুল খান বলেন, ‘ঘটনাটি শুনেছি। সাগর মাদবর বড়গোপালপুর ইউনিয়ন যুবলীগের সভাপতির দায়িত্বে রয়েছে। সে যদি এ ধরনের কোনো অন্যায় কাজ করে থাকে এবং প্রমাণ পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’

জানতে চাইলে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, মাদক কারবারিদের ধরতে অভিযান পরিচালনার সময় পুলিশ সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে চার পুলিশ সদস্য আহত হয়েছেন। আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

বিধান মজুমদার অনি/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।