এসএসসি

প্রশ্নফাঁসের ভিডিও ভাইরাল, দুই কক্ষ পরিদর্শককে অব্যাহতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৭:৪০ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৪

জামালপুরের ইসলামপুরে এসএসসির ইংরেজি প্রথম পত্র পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মোতালেব হোসেন ও কামাল উদ্দিন নামের দুই কক্ষ পরিদর্শককে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে প্রশ্নফাঁসের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এর আগে সকালে ইসলামপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা শুরুর কয়েক মিনিটের মধ্যে ইসলামপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভেন্যুর কক্ষের জানালা দিয়ে প্রশ্নপত্র বাইরে দেয় পরীক্ষার্থীরা। মুহূর্তের মধ্যে বিষয়টি ভাইরাল হয়ে যায়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৎক্ষণিকভাবে কেন্দ্রটি পরিদর্শন করে কক্ষ পরিদর্শক মোতালেব হোসেন ও কামাল উদ্দিনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

অব্যাহতিপ্রাপ্ত কক্ষ পরিদর্শক কামাল উদ্দিন ইসলামপুর সদর ইউনিয়নের পাঁচবাড়িয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও মোতালেব পচাবহলা জয়তুন্নেছা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

প্রশ্নফাঁসের বিষয়ে ওই কেন্দ্রের দায়িত্বরত কেন্দ্র সচিব মাহবুবুর রহমান বলেন, ‘আমি কী করবো? আমি কি পরীক্ষা হলে গিয়ে বসে থাকবো? কক্ষে যারা দায়িত্বে ছিলেন তাদের বহিষ্কার করা হয়েছে।’

এ বিষয়ে ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, বিষয়টি জানতে পেরে সঙ্গে সঙ্গে কেন্দ্রটি পরিদর্শন করে কক্ষ পরিদর্শকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

ইসলামপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভেন্যুতে পাঁচটি বিদ্যালয়ের ৬০১ জন শিক্ষার্থী অংশ নিয়েছে। আজ ছিল ইংরেজি প্রথমপত্রের পরীক্ষা।

নাসিম উদ্দিন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।