পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে সিলেটে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৪
পিনাকী ভট্টাচার্য। ছবি-ফেসবুক থেকে নেওয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারের অভিযোগে বিদেশে অবস্থানরত ইউটিউবার পিনাকী ভট্টাচার্যসহ সাতজনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সিলেটে সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ সিলেট জেলার সহ-সভাপতি আব্দুর রহমান। তিনি সিলেট নগরীর কুয়ারপার এলাকার বাসিন্দা।

সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. মনির কামাল মামলাটি আমলে নিয়ে তদন্ত প্রতিবেদন জমা দিতে সিআইডি জোন সিলেটকে নির্দেশ দিয়েছেন।

পিনাকী ভট্টাচার্য ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন নাজমুল ইসলাম, শাহরিয়ার হোসেন সাকিব (এসএইচ), হাসান মিয়া (হাসান), আব্দুল হাদী, রেজাউল করিম ও ফেসুবক পেইজ ‘ফাইট ফর ডেমোক্রেসী’র অ্যাডমিন শাকিল আহমেদ।

প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ভাই শেখ কামালকে নিয়ে মিথ্যা বানোয়াট, কুরুচিপূর্ণ ও কাল্পনিক ভিডিও সম্পাদনা করে ছাড়ানোর অভিযোগে মামলাটি করা হয়।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, আসামিরা নামে-বেনামে ও ছদ্মবেশে আওয়ামী লীগের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হেয় করে প্রোপাগান্ডা চালিয়ে ও গুজব রটিয়ে সামাজিকভাবে ক্ষতি সাধনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এছাড়া অন্যের ছবির সঙ্গে প্রধানমন্ত্রীর ছবি সংযুক্ত করে এবং ব্যঙ্গাত্মক কার্টুন সম্পাদনা করে ছবি তৈরি করে সম্মানহানি ঘটিয়েছেন।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাডিশনাল পিপি অ্যাডভোকেট মাহফুজুর রহমান।

আহমেদ জামিল/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।