কুমিল্লায় ভণ্ড পীরের আস্তানায় পুলিশের হানা, আটক ৪

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৯:০৮ এএম, ১১ এপ্রিল ২০১৬

কুমিল্লার মেঘনা উপজেলায় আবদুস সাত্তার নামে এক ভণ্ড পীরের আস্তানায় হানা দিয়ে তার তিন অনুসারীসহ ৪ জনকে আটক করেছে পুলিশ। সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীন আক্তার সুমী আটকদের বিভিন্ন মেয়াদে সাজা দিয়ে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠান।

ভণ্ড পীর আবদুস সাত্তার মেঘনা উপজেলার শিবনগর গ্রামের মৃত হাসান আলী বেপারীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আবদুস সাত্তার নিজেকে পীর দাবি করে তার বাড়িতে আস্তানা গড়ে তোলেন। তিনি দীর্ঘ বছর ধরে ইসলামের সঙ্গে সাংঘর্ষিক নিজস্ব মতবাদ প্রচারের মাধ্যমে লোকজনকে বিভ্রান্ত করে আসছিল। বিভিন্ন এলাকার নারী-পুরুষসহ তার অনেক অনুসারী রয়েছে। এলাকায় প্রভাবশালী ভণ্ড পীরের এসব কর্মকাণ্ডে স্থানীয় ধর্মপ্রাণ মুসলমানরা বিষিয়ে ওঠে। এক পর্যায়ে গোপনে কালী সাধনের নামে সুন্দরী নারীর সঙ্গে ওই ভণ্ড পীরের অশ্লীল ভিডিওচিত্র ধারণ করে বিষয়টি মেঘনা থানা পুলিশকে অবহিত করে।

রোববার রাতে থানার এসআই মো. আজম খানসহ পুলিশ আস্তানায় অভিযান চালিয়ে ভণ্ড পীর আবদুস সালাম (৮৫), গাঁজা সেবন অবস্থায় তার ৩ অনুসারী আবদুল আউয়াল (৫৮), মোক্তার হোসেন (২৮) ও সেলিমকে (৪০) আটক করে থানায় নিয়ে আসে।

মেঘনা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আজম খান জানান, ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ভণ্ড পীর আবদুস সালাম, তার অনুসারী আবদুল আউয়াল, মোক্তার হোসেন ও সেলিমকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়ে দুপুরে কুমিল্লা কারাগারে পাঠানো হয়।

কামাল উদ্দিন/এসএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।