গাংনীতে কৃষকের দুই বিঘা কলাক্ষেত বিনষ্ট, ৪ লাখ টাকার ক্ষতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: ০৪:০৮ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

মেহেরপুরের গাংনী উপজেলার চরগোয়াল গ্রামে তিন কৃষকের দুই বিঘা জমির কলা ক্ষেত কেটে বিনষ্ট করেছে দুর্বৃত্তরা। কৃষক সোহাগ সরদার, ইমরুল ও আমজাদ নামের তিন কৃষক সমন্বিত উদ্যোগে কলা চাষ করছিলেন।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দিনগত রাতে দুর্বৃত্তরা এ কলাক্ষেত নষ্ট করা হয়।

কৃষক সোহাগ সরদার জাগো নিউজকে জানান, তারা তিনজন সমন্বিতভাবে ৪০ বিঘা জমি আবাদ করেন। এর মধ্যে সাড়ে তিন বিঘা জমিতে কলাক্ষেত রয়েছে। জমিতে সার, সেচ ও কীটনাশক দিয়ে কলা গাছ গুলো প্রস্তুত করা হয়েছিলো। কলার কাঁদিগুলোও প্রায় পেঁকে গেছে। রাতের অধারে কলা গাছ গুলো কেটে দিয়েছে দুর্বৃত্তরা। সকালে মাঠের কৃষকরা কলা ক্ষেত বিনষ্টের কথা জানায়। দুই বিঘা জমির কলাক্ষেত কেটে বিনষ্ট করেছে। এতে অন্তত চার লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন তিনি।

এদিকে এধরনের ঘটনা যেন এই গ্রামের মাঠগুলোতে আর না ঘটে তার জন্য প্রশাসনের হস্তক্ষেপও কামনা করেছেন ক্ষতিগ্রস্ত কৃষকসহ স্থানীয় এলাকাবাসী।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম জানান, পুলিশ বিষয়টির খোঁজ খবর নেওয়া হচ্ছে। যদি কেউ অভিযোগ করে তাহলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আসিফ ইকবাল/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।