মহেশপুর সীমান্তে ৩৬ জন আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ১০:০১ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

 

ঝিনাইদহের মহেশপুরের মাটিলা সীমান্ত এলাকা দিয়ে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ এবং বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের সময় ৩৬ জনকে আটক করেছে বিজিবি।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক সবার বাড়ি বাংলাদেশের বিভিন্ন জেলায়। তাদের মধ্যে প্রাপ্তবয়স্ক ৩১ জনের বিরুদ্ধে পাসপোর্টবিহীন অনুপ্রবেশের ঘটনায় মামলা করে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে। এরমধ্যে ১৫ জন নারী ও ১৬ জন পুরুষ রয়েছেন। বাকি পাঁচজন শিশু।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেছে বিজিবি।

ঝিনাইদহ বিজিবি-৫৮ ব্যাটালিয়নের পরিচালক এইচ এম সালাহউদ্দিন চৌধুরী জানান, কিছু ব্যক্তি ভারত থেকে পাসপোর্টবিহীন অবস্থায় বাংলাদেশে প্রবেশ করছেন খবর পেয়ে মাটিলা সীমান্তের বিভিন্ন এলাকায় অভিযান চালায় বিজিবি। সেসময় ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করার সময় কয়েকজনকে আটক করা হয়। একইসময় ভারতে প্রবেশের চেষ্টাকালে কয়েকজনকে আটক করা হয়। আটক ৩৬ জনের মধ্যে বেশিরভাগই ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছিলেন। তারা সবাই দালালের মাধ্যমে বাংলাদেশে অনুপ্রবেশ ও ভারতে প্রবেশের চেষ্টা চালান।

মহেশপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদ বিন হেদায়েত বলেন, বিজিবির হাতে আটক ৩১ জন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তাদের শারীরিক তেমন কোনো সমস্যা পাওয়া যায়নি।

মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুর রহমান বিজিবির পক্ষ থেকে আসামি হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুল্লাহ আল মাসুদ/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।